সকলের ভ্রু এক রকম হয় না। কারো ভ্রু ঘন হয় আবার কারো হয় বেশ পাতলা। সাধারনত হরনোমের কারনে, পুষ্টির অভাব, অতিরিক্ত পরিমানে ভ্রু প্লাগ করার কারনে অনেকের ভ্রু পাতলা হয়ে যায়। তবে এই সময় সঠিক যত্ন নিলে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারে। আসুন দেখে নেই বাসায় বসে কিভাবে পাতলা ভ্রু ঘন করবেন। 

তিন টেবিল চামচ নারিকেল তেলের সাথে ১ টেবিল চামচ পরিমান লেবুর রস মিশিয়ে একটি পাত্রে সারা রাত রেখে দিন। রাতে ঘুমানোর আগে এই মিশ্রন তুলোর সাহায্যে ভ্রু এর উপর লাগাবেন। তবে দিনের বেলায় এমি মিশ্রন লাগাবেন না। 

ক্যাস্টর অয়েল ও ভ্রু এর জন্য ভালো কাজ করে থাকে। ক্যাস্টর অয়েল আঙ্গুলে মাখিয়ে আলতো করে ভ্রুতে ম্যাসাজ করে ৩০ মিনিট রেখে দিন। ৩০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। পরপর কয়েক দিন এই প্রক্রিয়া চালিয়ে যেতে হবে। তাহলে ভালো ফল পাবেন। 

পেয়াজ আপনার ভ্রু গজাতে দারুন কাজ করবে। তাই  পেয়াজ ছেচে রস করে নিন। এই রস তুলো দিয়ে লাগিয়ে সুকিয়ে নিন। সুকিয়ে গেলে আরো কয়েকটি প্রলেপ দিন। 

যদি আপনার ভ্রু বেশি প্লাক করার কারণে পাতলা হয়ে গিয়ে থাকে তাহলে ঘৃত কুমারীর রস আপনার ভ্রু গজাতে সাহায্য করবে। ঘৃত কুমারীর পাতা ছেঁচে সেটার রস লাগান ভ্রুর উপরে। এর ভেষজ প্রভাব আপনার ভ্রু গজাতে সাহায্য করবে।

কয়েকদানা মেথি পেস্ট করে লাগাতে পারেন। সেক্ষেত্রে মেথির সাথে এ্যালমন্ড অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন তাতে আপনার স্কিন আর্দ্রতা পাবে। এই মিশ্রণ লাগাবেন রাতে ঘুমের আগে এবং সকালে ধুয়ে ফেলবেন।

পেয়াজের ঝাঁঝালো উপাদানটাই কিন্তু আপনার ভ্রু গজানোতে অনেক দ্রুত সাহায্য করবে। পেঁয়াজ ছেঁচে এর রস ভ্রু এর নীচে তুলো দিয়ে লাগিয়ে নিন এবং শুকাতে দিন। শুকিয়ে গেলে আরও কয়েক প্রলেপ দিন।