যাদের চুল কোকড়া তারা প্রায়ই নিজেদের চুল নিয়ে হতাসায় ভোগেন, আবার অনেকেই চান ঝলমলে সিল্কি চুল। তাই পার্লারে গিয়ে রিবন্ডিং করিয়ে খরচ করেন কাড়িকাড়ি টাকা। তাতে হয়তো কিছু দিন চুল সোজা থাকে। তবে বছর ঘুরতে না ঘুরতেই চুল আবার যেমন তেমন হয়ে যায়। তবে আপনি চাইলে বাসায় বসে এমন একটি প্যাক দিয়ে চুলের যত্ন নিতে পারেন যাতে আপনার চুল প্রাকৃতিক ভাবে রিবন্ডিং হবে আর থাকবে স্থায়ী ভাবে। তাহলে আসুন দেখে নেই কি সেই পদ্ধতি। =

কী কী উপকরণ লাগবে - এক কাপ নারকেলের দুধ, দুই টেবিল চামচ অলিভ অয়েল, চার টেবিল চামচ লেবুর রস ও তিন টেবিল চামচ কর্নফ্লাওয়ার।

যেভাবে তৈরি করবেন - প্রথমে একটি বাটিতে নিয়ে নিন লেবুর রস, এবার এর ভিতরে মিশিয়ে নিন কর্ন ফ্লাওয়ার। এবার একটি প্যানে নারিকেলের দুধ দিয়ে তাতে অলিভ ওয়েল মিশিয়ে অল্প আচে গরম করুন। এর ভিতর দিয়ে দিন কর্নফ্লাওয়ারের মিশ্রন। ঘন না হওয়া পর্যন্ত নাড়তে থাকুন। চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে বোতলে ভরে নিন। 

ব্যবহারের নিয়ম - এই মিশ্রন চুলে মেখে শাওয়ার ক্যাপ মাথা ঢেকে রাখুন। এবার ওপরে দিয়ে দিন গরম পানিতে ভেজানো একটি তোয়ালে। এইভাবে ২ ঘন্টা রেখে চুল ভালো ভাবে শ্যাম্পু করে নিন। সাথে বেশি করে কন্ডিশনার মেখে ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার চুল ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার চুল করবে চকচকে ও নরম। কোকড়া ভাব দূর করে হবে সোজা।