স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। আজ আপনাদের জন্য চিকেনের একটা স্পেশাল রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসুন চিকেন পাকোড়া তৈরি করার প্রনালী দেখে নেই। 

উপকরণ: ১/৪ পাউন্ড মুরগির মাংস, ১টি ছোট আকৃতির পেঁয়াজ কুচি, ২টি কাঁচা মরিচ কুচি, ধনে পাতা কুচি, ১ চা চামচ আদা কুচি, ১/২ টেবিল চামচ রসূন কুচি, ১/২ চা চামচ আস্ত জিরা, ১/২ চা চামচ আস্ত ধনিয়া, ১/২ চা চামচ জিরা গুঁড়ো, ১/২ চা চামচ হলুদ গুঁড়ো, ১/২ টেবিল চামচ লেবুর রস, ১ চা চামচ ধনিয়া গুঁড়ো, ১/২ চা চামচ লাল মরিচ গুঁড়ো, ২ টেবুল চামচ কর্ণ ফ্লাওয়ার, ৪ টেবিল চামচ বেসন, লবণ, তেল

প্রণালী: প্রথমে মুরগীর মাংসগুলো বড় বড় করে কেটে নেই। খুব বেশি বড় হবে না আবার খুব ছোট ও হবে না। এবার মাংসে একে একে আদা কুচি, পেঁয়াজ কুচি, রসূন কুচি, কাঁচা মরিচ কুচি, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো, আস্ত জিরা, আস্ত ধনিয়া, জিরা গুঁড়ো, ধনিয়া গুঁড়ো, লেবুর রস, লবণ দিয়ে দিন। এবার খুব ভালো করে মিশিয়ে নিন। তারপর ৩০ মিনিটের জন্য ম্যারিনেশনের জন্য রেখে দিন। চাইলে ফ্রিজে রাখতে পারেন। এবার মাংসারে সাথে কর্ন ফ্লাওয়ার ও বেসন মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার চুলায় গরম তেলে ছেরে দিয়ে লাল করে ভেজে নিন। হয়ে গেলে সস বা চাটনির সাথে পরিবেশন করুন মজার চিকেন পাকোড়া।