চিকেনের নতুন একটি পদ নিয়ে আবার হাজির হলাম আপনাদের সামনে। আপনারা জানেন সামনে রমজান। তাই ইফতারে চাই নতুন কোন আইটেম। আজ আপনাদের জন্য তাই চিকেন দিয়ে অন্য রকম একটি পদ তৈরি করে দেখাবো। চিকেনের বড়া। আসুন দেখে নেই চিকেন বড়া তৈরি করতে কি কি লাগছে

চিকেন বড়া তৈরি করতে যা যা লাগছে
১ কাপ হাড় ছাড়া মুরগীর মাংস, ৪ পিস ব্রেড, ১ টি ডিম, ২ টি পেঁয়াজ মিহি কুচি, কাঁচা মরিচ কুচি ঝাল বুঝে, ১ চা চামচ কাবাব মসলা, সামান্য টেস্টিং সল্ট, লবণ স্বাদমতো, বিস্কুটের গুড়া প্রয়োজন মতো, তেল ভাজার জন্য।

চিকেন বড়া তৈরির প্রনালী

প্রথমে মাংস ভালো করে ধুয়ে নরম করে সিদ্ধ করে নিন। এর পর একটু পিষে নিলে আঁশ আলাদা হয়ে যাবে। আঁশ আলাদা হয়ে গেলে প্রস্তুত হয়ে গেলো মাংস। এখন মাংসে পেঁয়াজ, মরিচ, আদা রসুন ও কাবাব মসলা দিয়ে দিন। সাথে টেস্টিং সল্ট ও পানি দিয়ে পাউরুটি সহ ভালো ভাবে মাংস মাখতে হবে। এবার এতে একটি ডিম ভেঙ্গে দিন। ডিম দেওয়ার পর মিশ্রন যেন বেশি পাতলা না হয়ে যায়। এবার হাত দিয়ে পছন্দ মত বড়ার আকার দিয়ে বিস্কুটের গুড়োতে গড়িয়ে লাল করে ভেজে ফেলুন।

ভাজা হয়ে গেলে কিচেন টিস্যুতে রেখে অতিরিক্ত তেল শুষে ফেলুন। ব্যাস হয়ে গেলো চিকেন বড়া। সস কিংবা স্যালাদের সাথে পরিবেশন করুন গরম গরম।