চিকেন ড্রাম স্টিক তৈরি করতে যা যা লাগবে

চিকেন (লেগপিস ) ২টা, ডিম ১টা, কর্নফ্লাওয়ার ১০০ গ্রাম, ময়দা ৫০ গ্রাম, লবণ স্বাদ মতো, চিনি সামান্য, গোলমরিচ গুঁড়া ১/২ চা চামচ, টমেটো সস ৩ টেবিল চামচ, চিলি সস ১ টেবিল, গাজর ২৫ গ্রাম (কুচানো), পিয়াজ ৩০ গ্রাম (কুচানো), ক্যাপসিকাম ২৫ গ্রাম (কুচানো), আদা-রসুনবাটা ১ টেবিল চামচ, আজিনামতো সামান্য, লেবুর রস ১ টেবিল চামচ, রিফাইনড অয়েল পরিমাণ মতো, রসুন কুচি ১/২ চা চামচ ।

চিকেন ড্রামস্টিক তৈরির রেসিপি

চিকেন ভালো করে ধুয়ে নিন। ভালো করে পানি ঝরিয়ে নিন। ছুরি দিয়ে লেগ পিস সামান্য চিরে দিন, এতে করে ভেতর পর্যন্ত মসলা ঢুকবে। এবার একটি পাত্রা চিকেন, আদা, রসুন, ও লেবুর রস দিয়ে ভালো করে মাখিয়ে ম্যারিনেশনের জন্য ২ ঘন্টা ঢেকে রাখুন।

অন্য একটি পাত্রে ভালো করে ডিম ফাটিয়ে তাতে কর্নফ্লাওয়ার, ময়দা, লবন, চিনি, গোল মরিচ গুড়ো দিয়ে ভালো করে মিশিয়ে ঘন দ্রবন তৈরি করে নিন। এবার একটি ননস্টিকি প্যানে অল্প আচে তেল গরম দিন। এবার ম্যারিনেট করা চিকেন দ্রবনে ডুবিয়ে গরম তেলে ভেজে নিন। সোনালি করে ভাজতে হবে।

এবার গ্রেভি তৈরি করার পালা , অন্য একটি পাত্রে সামান্য তেল দিয়ে নিন। তেল গরম হলে তাতে রসুন কুচি দিয়ে নাড়াচাড়া করুন, একটু পর তাতে গাজর, পেঁয়াজ, ক্যাপসিকাম দিয়ে দিন। সামান্য ভাজা হয়ে গেলে এতে লবন, চিনি ও গোপমরিচ গুড়ো দিয়ে দিন। কয়েক মিনিট পর তাতে টমেটো সন, চিলি সস ও পানি দিয়ে নাড়াচাড়া করুন। ঘন হয়ে গেলে চিকেন দিয়ে নাড়াচারা করুন। এবার একটি সার্ভ প্লেটে গরম গরম পরিবেশন করুন চিকেন ড্রাম স্টিক।