উপকরণ: গোটা মুরগি- দেড় কেজি (চামড়া সহ), গাজর- ২টা, আলু-২টা, রসুন- একটা গোটা, অলিভ অয়েল-১/২ কাপ, লবণ ও সামান্য বিট লবণ- পরিমান মতো, টাটকা গুঁড়ো করা গোলমরিচ- স্বাদ মতো, কমলার রস- ১/৪ কাপ, এক গোছা থাইম, রোজমেরি, তেজ পাতা, সেজ বা সব হার্বের মিশেল এক গুচ্ছ।

পুরের জন্য-কাঠ বাদাম কুচি, কিসমিস, অল্প চেরি,ব্রেড ক্রাম্ব,জায়ফল গুঁড়ো, দারুচিনি গুঁড়ো ইত্যাদি একত্রে মিশিয়ে নিন পরিমাণমত। শুকনো খেজুর বা আপ্রিকটও যোগ করতে পারেন। তাজা বা শুকনো হার্ব এই মিশ্রণে মিশিয়ে দিন। পুদিনা কুচি ব্যবহার করতে পারেন হার্বের বদলে।

প্রস্তুত প্রনালী

প্রথমে ফ্রিজ থেকে চিকেন বের করে ৩০ মিনিট রেখে দিন। এবার ওভেন প্রিহিটে দিয়ে দিন। ২৪০ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় দিয়ে রাখুন। আলু ও গাজর কেটে নিন। একটি রসুনের ৪/৫টা কোয়া রেখে বাকি গুলো থেতলে নিইন। এই রসুন ও কলার রস মিশিয়ে মুরগীর গায়ে ভালো করে মাখাতে হবে। এই অবস্থায় ১ ঘন্টা রাখতে হবে। এবার বেকিং ট্রে তে অলিভ অয়েল ছিড়িয়ে সবজি ও আস্ত রসুন কোয়া দিয়ে দিতে হবে। এবার চিকেন দিয়ে দিন। চিকেনে অলিভ অয়েল, গোল মরিচ ও লবন দিয়ে ম্যাসাজ করতে হবে। এবার পুর চিকেনের ভিতরে ভরে দিতে হবে। সবজির উপরে চিকেন বসিয়ে অভেনে ঢুকিয়ে দিন। ওভেনের তাপমাত্রা ২০০ ডিগ্রি সেন্টিগ্রেড করে দিন। ১ ঘন্টা ২০ মিনিট রান্না করুন। মাঝে মাঝে উলটে দিন। সবজি শুকিয়ে গেলে অল্প পরিমানে পানির ছিটা দিতে পারেন। চিকেন রন্না করা হয়ে গেলে ফয়েল পেপারে মুড়ে রেখে দিন্। ১৫ মিনিট পর সার্ভ ডিশে সবজি, স্যালাদ সহ সার্ভ করুন।