মাথা ভর্তি চুল? এই চুল মেইন্টেইন করতে অনেক সময় লাগে। প্রতিদিনের ব্যস্ত রুটিনে ঠিক মতন চুলের পরিচর্যা করার সময় পাওয়াই যায় না। এক এক ধরনের চুলের জন্য এক এক রকম চিরুনি ব্যবহার করা উচিৎ একথা আমরা অনেকেই জানি না। চুলের দ্রুত বৃদ্ধির জন্য চিরুনির ভূমিকাও রয়েছে। আসুন জেনে নেই কি ধরনের চুলের জন্য কোন চিরুনি ব্যবহার করা উচিৎ।

স্বাভাবিক চুল : যাদের চুল স্বাভাবিক তাদের যেকোন ধরনের চিরুনিই ব্যবহার করতে পারবেন। সফট ব্রাশ ও মাঝারি দাঁতের চিরুনি এই ধরনের চুলের জন্য পারফেক্ট চয়েস। 

>> >> প্যাডেড হেয়ার ব্রাশ কিনতে ও দাম জানতে ভিজিট করতে পারেন এখানে << <<

woodencomb
সাধারন চিরুনি (এটি কাঠের চিরুনি)


সিল্কি স্ট্রেইট চুল : সিল্কি চুলের জন্য হেয়ার ব্রাস ব্যবহার করা উচিৎ। এই ধরনের চুল এক পাশে চ্যাপ্টা হয়ে থাকে। তাই হেয়ার ব্রাস ব্যবহার করে চুলটাকে হালকা ব্যাক ব্রাশ করে নিতে পারেন।

HAIRBRUSHES_GUIDE_2
কোন ধরনের চুলের জন্য কি চিরুনি ব্যবহার করা উচিৎ



কোকড়া চুল : কোকড়া চুলে কখনোই হেয়ার ব্রাশ ব্যবহার করা উচিৎ না। এই ধরনের চুলে ব্রাশ ব্যবহার করলে চুলে জট লাগে, ও চুল ছিড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই কোকড়া চুলে বড় দাঁতের চিরুনি ব্যবহার করা উচিৎ। 

ভঙ্গুর ও পাতলা চুল : যাদের চুল ভঙ্গুর ও পাতলা, তাদের জন্য প্রয়োজন বিশেষ যত্ন। ভঙ্গুর ও পাতলা চুল আচড়ানোর জন্য মোটা দাঁতের চিরুনি ব্যবহার করা উচিৎ। খুব ধীরে ধীরে জট ছাড়িয়ে চুল আচড়ানো উতিত। তা না হলে প্রচুর পরিমানে চুল পড়ে। 

>> >> কম দামে ভালো চিরুনী কিনতে ও দাম জানতে ভিজিট করুন এখানে << <<