বিকেলের নাস্তায় ফিশ ফ্রাই হলে বেশ হয়। এই পদটি আপনি বাচ্চার টিফিনেও দিতে পারেন। যে সব বাচ্চারা মাছ খেতে চায় না, তাদের মাছ খাওয়ানোর জন্য এটি হতে পারে এটি ভালো উপায়। তাই আজ আপনাদের দেখাবো কিভাবে তৈরি করবেন ফিশ ফ্রাই। ধনিয়া পাতা, লেবু, মিন্ট থাকায় জমে উঠবে আপনার আড্ডা। আসুন দেখে নেই তৈরি করার প্রণালী। 

উপকরণ - রুই বা ভেটকি মাছ- ৫০০ গ্রাম, হলুদ গুঁড়ো- হাফ চামচ,  গরম মশলা- ২ চামচ, মরিচ গুঁড়ো- ১ চামচ, ধনে পাতা- ২ চামচ, মিন্ট পাতা- ১ চামচ, লেবুর রস- ২ চামচ, কাঁচা মরিচ- ২ চামচ, রসুন- ৩ টো কোয়া, পেঁয়াজ- ১-২ টো, দই- ১ চামচ,  বেসন- ১ চামচ, নুন- স্বাদ অনুসারে।

পদ্ধতি - 

প্রথমে মাছ ভালো করে ধুয়ে নিন। মাছ কাটার সময় একটু বড় সাইজ করে কাটবেন। ব্লেন্ডারে ধনে পাতা, পেঁয়াজ, মিন্ট পাতা, কাঁচা মরিচ, রসুন এবং ময়দা নিয়ে ভালো করে ব্লেন্ড করে নেবেন। ব্লেন্ড করার সময় সামান্য পানি দিয়ে পেস্টটাকে থকথকে করে নেবেন। এয়ার মাছে মশলার পেস্ট, হলুদ, দই, লেবুর রস, লবন ও মরিচের গুড়া দিয়ে ভালো করে মেখে ১০ মিনিটের জন্য ঢেকে রাখুন। 

১০ মিনিট পর কড়াইয়ে তেল গরম দিন। তাতে মাছ গুলো সোনালী করে ভেজে নিন। ভাজা হয়ে গেলে নামিয়ে ধনিয়াপাতা-পুদিনার চাটনি দিয়ে পরিবেশন করুন।