ইফতারে শরবত ছাড়া কি চলে? তবে দেখা যায় প্রতিদিন শেষ সময়ে শরবত বানাতেই অনেকটা সময় চলে যায়। আর তাড়াহুড়াও লাগে। আবার আগে তৈরি করায় অনেক সময় ঠান্ডা পানি দিয়ে তৈরি করলেও ইফতারের সময় দেখা যায় শরবতের সেই ঠান্ডা ভাব অনেকটাই কমে যায়। তবে একটু বুদ্ধি খাটিয়ে চললে প্রতিদিনের শরবত তৈরি করার ঝামেলার একটি সহজ সমাধান পেতে পারেন লেমন আইস কিউব পদ্ধতিতে। আজ সেই পদ্ধতিই শেখাবো আপনাদের। আসুন তাহলে দেরি না করে দেখে নেই কিভাবে তৈরি করবেন লেমন আইস কিউব।

Glowing-Dry-Skin-With-lemon-mint-ice-cube

লেবু ধুয়ে টুকরা করে কেটে নিন। এবার একটি পাত্রে লেবু চিপে রস সংগ্রহ করে নিন। সব লেবু গুলো চিপা হয়ে গেলে চিনি মিশিয়ে নিন প্রয়োজন মতন। মনে রাখবেন শরবতে যতটা চিনি লাগবে সেটা হিসাব করেই এই রসে চিনি মিশিয়ে নিতে হবে। মনে করে ১ গ্লাস শরবতে যদি দেড় চা চামচ চিনি দিয়ে থাকেন তাহলে সেই হিসাব করেই কয় গ্লাস শরবত তৈরি করবেন সেই কয় চা চামচ দিয়ে দিন। এটা করলে পরে আর আপনাকে চিনি মেশাতে হবে না।

FTYR6SBJ6IF1FNB.LARGE

চিনি মিশিয়ে নেওয়া হলে, ফ্রিজের আইস কিউব তৈরি করার পাত্রে এই রস দিয়ে দিন। ডিপ ফ্রিজে রেখে দিন ৫-৬ ঘন্টা। ৫-৬ ঘন্টায় আইস গুলো একদম জমে যাবে। ব্যাস এবার আইস কিউব শরবত তৈরি করার জন্য তৈরি।

গ্লাসে ঠান্ডা পানি ঢালুন। সাথে দিয়ে দিন ১-২টি আইস কিউব। অল্প কিছু সময় অপেক্ষা করুন। ব্যাস তৈরি হয়ে গেলো শরবত। খুব সহজ না! আপনি চাইলে পুদিনা বা লেমন দিয়েও কয়েকটা কিউব তৈরি করতে পারেন। 

আপনার কাছে যদি এমন মজার মজার আইডিয়া থাকে তাহলে শেয়ার করুন আমাদের সাথে।