লাইফস্টাইল

চুল পড়া বন্ধ করার টিপস

স্বাগতম বিডি সংসার এর রুপচর্চা ও সাজগোজ সেকশনে। আজ আমরা নিয়ে এসেছি চুল পড়া বন্ধ করার সহজ একটি টিপস। এই পদ্ধতিতে চুল পড়া হবে বন্ধ। আর চুল হয়ে উঠবে আরও ঘন। এই পদ্ধতিতে আমাদের প্রয়োজন হবে কালো জিরা। আমরা সবাই জানি কালো জিরা আমাদের চুলের জন্য অত্যন্ত উপকারি। কালো জিরায় রয়েছে প্রচুর পরিমানে নিউট্রিয়ন্ট ও এন্টিঅক্সিডেন্ট। যা আমাদের চুল পড়া বন্ধ করতে অসাধারণ কাজ করে। আর লাগছে কাগজি লেবু। লেবুতে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন সি এবং সাইট্রিক এসিড। যা আমাদের চুলের গোড়া মজবুত করতে সাহায্য করবে। 

মিশ্রণটি তৈরি করতে প্রথমে একটি পরিস্কার পাত্রে ১ কাপ পরিমান পানি নিয়ে নিন। এর মধ্যে দিয়ে দিন ২ চা চামচ কালো জিরা। এবার খুব ভালো করে ৫ মিনিট ধরে পানিটি ফুটিয়ে নিন। ৫মিনিট পর নামিয়ে নিন। ঠান্ডা করার কিছু সময় রেখে দিন। ঠান্ডা হয়ে গেলে পানিটা ছেকে নিন। এবার এই মিশ্রনের সাথে ১ চামচ ফ্রেশ লেবুর রস মিশিয়ে নিন। চামচ দিয়ে ভালো করে মিশ্রণটি মিশিয়ে নিন। 

ব্যবহার প্রণালী

মাথায় শ্যাম্পু করে নিন। তারপর এই আপনার চুলের গোড়ায় ম্যাসাজ করে করে লাগান। লাগানোর পর ৫ মিনিটের জন্য অপেক্ষা করুন। ৫মিনিট পর সাধারন পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। যাদের চুল পড়ার সমস্যা বেশি তারা ১ সপ্তাহ ব্যবহার করুন। তবে কম হলে সপ্তাহে ৩-৪ দিন ব্যবহার করতে পারেন। তবে মিশ্রণটি প্রতিদিন তৈরি করে নেবেন। ১ সপ্তাহ পরে দেখবেন আপনার চুল পড়ার সমস্যা অনেকটাই কমে গিয়েছে।

আসা করি বাসায় ট্রাই করবেন। আর ফলাফল কেমন হলো কমেন্ট করে জানাবেন নিশ্চই।