ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪ আপডেট ৩ মাস আগে

জনপ্রিয়

মাত্র ২ টেবিল চামচ তেলে নরম বেগুন ভাজির রেসিপি

ডেস্ক ১৭ অক্টোবর ২০১৮ ১২:০০ ঘটিকা ৮১

স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। আজ বেগুন ভাজির একটা সহজ রেসিপি সেয়ার করবো। সাধারনত বেগুন ভাজতে অনেক তেল লাগে। তবে আমি যে পদ্ধতি সেয়ার করবো তাতে ২টা বেগুন ভাজতে লাগছে মাত্র ২টেবিল চামচ তেল। 

প্রথমে বাজার থেকে গোলাকার দেখে বড় বড় ও ভালো মানের বেগুন এনে ভালো করে তা ধুয়ে নিন। ২টি বেগুন ভাজতে যা যা লাগছে হলুদ গুড়া ১ টেবিলচামচ,  ধনিয়া গুড়া ১ চা চামচ, মরিচ গুড়া ১ টেবিল চামচ, ও লবন স্বাদমত। ভালোভাবে বেগুন ধোয়ার পর মুখ কেটে ফেলে দিন। তার পর একটু মোটা করে স্লাইস করে নিন। এর পর স্লাইস গুলোকে ছুরি দিয়ে আড়া আড়ি ভাবে হালকা কেচে নিন, তাতে মশলা গুলো বেগুনের ভেতরে ঢুকবে। এর পর মশলা গুলো এক পাত্রে নিয়ে সামান্য পানি দিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট দিয়ে ভালোভাবে বেগুন গুলো মেখে নিন। 

এবার একটি ননস্টিকি ফ্রাইং প্যানে ১ টেবিল চামচ তেল নিয়ে নিন। তেল একটু গরম হলে এর ভেতর বেগুন গুলো ছেড়ে দিন। একটু পর নেড়ে দিয়ে ৩ মিনিটের জন্য ঢেকে দিন। তার পর বেগুন গুলোর উপরে ১/২ টেবিল চামচ তেল দিয়ে দিন। আবার একটু ঢেকে দিন। ১ মিনিট পর বেগুন উল্টিয়ে দিয়ে তার পরে আবার ১/২ টেবিল চামচ তেল দিয়ে ঢেকে দিন। ৩ মিনিট পর ঢাকনা তুলে আচ কমিয়ে তুলে আনুন নরম তুলতুলে বেগুন ভাঁজি। ব্যাস হয়ে গেলো ...

আশা করি রেসিপিটি আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ 

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »