ঢাকা সোমবার, ১৫ জুলাই ২০২৪ আপডেট ৩ মাস আগে

জনপ্রিয়

সেলাই মেশিনে সেলাই করলে সুতা দলা মেরে যায়? দেখুন সমাধান

ডেস্ক ১৭ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ১৪১

স্বাগতম বিডি সংসার এর 21 সেকশনে। অনেক দিন পর আজ আবার নতুন একটি সমস্যার সমাধান নিয়ে হাজির হয়েছি। আজ আপনাদের সাথে হওয়া একটি কমোন সমস্যা নিয়ে কথা বলবো। অনেক সময় সেলাই করতে গেলে দেখা যায় সেলাই হচ্ছে না, নিচের সেলাই গট পাকিয়ে যাচ্ছে। এই সমস্যা হলে অনেক সময় ওয়ার্কশপ বা মিস্ত্রির শরণাপন্ন হতে হয়। তবে জানা থাকলে এই সমস্যার সমাধান আপনি নিজেই করতে পারবেন। এমন একটি সমাধান নিয়েই আজ আলোচনা করবো আপনাদের সাথে।

নিচের ছবিটি ভালো করে লক্ষ করুন। দেখুন এই ছবিটিতে দেখতে পাচ্ছেন নিচের সেলাই গুলো কেমন দলা দলা হয়ে গিয়েছে। এই সমস্যার সহজ একটি সমাধান রয়েছে। আসুন দেরি না করে সেটা দেখে নেই। 

আপনারা জানেন নিচের সেলাই এর জন্য দায়ী থাকে উপরের টেনশন। আর উপরের সেলাই এ সমস্যার জন্য দায়ী থাকে ববিন কেস। আমাদের সমস্যা যেহেতু নিচের সেলাই, সেহেতু সমস্যা টেনশনে। যারা টেনশন কি জানেন না তারা দেখে নিন নিচের ছবিতে। 

2
ছবিতে দেখছেন টেনশন

এই টেনশনের ভিতরে কোন ময়লা বা সুতা ঢুকে থাকলে তা সুতা টানার সময় সমস্যা সৃষ্টি করে। তাই এই টেনশন সাবধানতার সাথে খুলে পরিস্কার করে আবার আগের মতন লাগিয়ে দিন। এবার সেলাই করে দেখুন একদম আগের মতন ঠিকঠাক কাজ করছে। 

আশা করি আজকের টিপস আপনাদের ভালো লেগেছে। আরও নতুন নতুন ও দারুন টিপস পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের পেজ। সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

আপনার জন্য নির্বাচিত »

সেলাই-ফোড়াই থেকে আরও খবর »