ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

ত্বকের বাদামী তিল দূর করার পদ্ধতি

ডেস্ক ২২ ফেব্রুয়ারি ২০১৯ ১২:০০ ঘটিকা ৭১

ত্বকে বাদামী গুড়ি তিলের সমস্যায় ভুগছেন এমন মানুষের সংখ্যা নেহাত কম না। যাদের ত্বক বেশি ফর্সা তাদের মূলত এই সমস্যা বেশি হয়ে থাকে। আবার অনেকের ২-১ দিন ক্রিম ব্যবহার না করলেই এই সমস্যা বেড়ে যায়। তাই অনেকটা বাধ্য হয়েই ক্রিম ব্যবহার করছেন। আবার অনেকে ক্রিম ব্যবহার করেও কোন সমাধান পাচ্ছেন না। দিন দিন বাড়ছে এই তিল। তবে দ্রুত ব্যবস্থা না নিলে ত্বকের দাগের মতন এটিও স্থায়ী দাগে পরিনত হয়। আজ এই বিষয়ে একটি ঘরোয়া চিকিৎসা নিয়ে আলোচনা করবো। ঘরোয়া পদ্ধতিতে বাদামি তিল দূর করার পদ্ধতি জেনে নিন তাহলে। কে দাগের মতন মনে হয়। এই সমস্যার কিছু ঘরোয়া চিকিৎসা রয়েছে। আসুন দেখে নেই কিভাবে এই সকল বাদামী তিল দূর করবেন।

প্রথমে একটি পেঁয়াজ ভালো ভাবে পরিস্কার করে ধুয়ে, ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। পেঁয়াজের রসের সাথে মধু মিশিয়ে নিন। এই রস তুলার সাহায্যে তিনে লাগান। ২০ মিনিট অপেক্ষা করে ঠান্ডা পানি দিয়ে ধিয়ে ফেলুন। পেঁয়াজের প্রাকৃতিক উপাদান আপনার মুখের তিল দূর করতে সাহায্য করবে।

ত্বকের যেকোন দাগ দূর করতে পাতি লেবুর রসের কোন জুড়ি নেই। লেবুতে থাকে প্রচুর পরিমানে ভিটামিন সি। তাই ত্বকের তিল দূর করতে এটি হতে পারে একটি সহজ সমাধান। একটি লেবু রস করে নিন, তার পর তুলার সাহায্যে ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। টানা ২ সপ্তাহ প্রতিদিন এই প্যাক ব্যবহার করুন। দেখবেন তিল একেবারে গায়েব হয়ে গিয়েছে।

আপনার জন্য নির্বাচিত »

সাজুগুজু থেকে আরও খবর »