ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

সেলাই মেশিন সেলাই করার সময় কাপড় না টানলে করনীয়

ডেস্ক ১৬ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ১১৩

স্বাগতম বিডি সংসার এ। বিডি সংসার এর আগে 21 নিয়ে নানা রকম পোস্ট করেছে। আজ 21 সেকশনে নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। সেলাই করার সময় সেলাই মেশিন সমস্যা করলে আর চিন্তার শেষ থাকে না। অনেক সময় বোরিং লাগে। কাজ করতে আসলেই সেলাই মেশিন ডিস্টার্ব করে। এর আগে সেলাই মেশিনের টুকিটাকি নানা সমস্যা নিয়ে কথা বলেছি। আর তার সমাধান ও দেখিয়েছি আপনাদের সাথে। আজও তেমন একটা সমস্যা নিয়ে কথা বলবো।

সেলাই করতে গেলে অনেক সময় দেখা যায় মেশিন কাপড় টানছে না। বা অনেকেই অভিযোগ করেন, তার মেশিনের দাত নিচে নেমে গেছে। আজ এই সমস্যার সমাধানই দেবো। আসলে এই ২টি সমস্যাই এক। মানে মেশিনের দাত যদি নিচে নেমে যায় তাহলে আর মেশিন কাপড় টানে না। যার ফলে সুচ একই যায়গায় সেলাই করতে থাকে। আর সুতা জড়ো হয়ে যায়। আসুন দেখে নেই কিভাবে এই সমস্যার সমাধান করা যায়।

sewing-machine-nut-problem
ছবিঃ সংগ্রহীত

এই সমস্যার সৃষ্টি হয় মেশিনের নিচের একটা নাটের জন্য। এই নাট টাইট দিলেই এই সমস্যার সমাধান হয়ে যাবে। দেখে নিন নিচের ছবিতে। বাম হাত দিয়ে উপরের দিকে উঠিয়ে ডান হাত দিয়ে স্ক্রু ভালো করে টাইট করে নিন। তারপর সেলাই করার চেস্টা করুন। দেখবেন দাঁতও উপরে উঠেছে আর কাপড়ও ঠিকঠাক টানছে। 

কেমন লাগলো আমাদের টিপস। আসা করি ভালো লেগেছে। আরও নতুন নতুন সব টিপস পেতে নিয়মিত শেয়ার করুন। কোন প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে জানান।

আপনার জন্য নির্বাচিত »

সেলাই-ফোড়াই থেকে আরও খবর »