ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

কাপড়ের ছোট ছেড়া ফুটো রিপু করুন সেলাই না করেই

ডেস্ক ১৬ জুন ২০১৮ ১২:০০ ঘটিকা ৪৩

আমাদের পোষাকে অনেক সময় ছোট ছোট ছিদ্র তৈরি হয়, যার কারনে বাদ দিতে হয় সেই পোশাক। অথবা করতে হয় সেলাই। তবে সেলাই করলেও সেটা অনেকটাই বোঝা যায়। তবে আজ আপনাদের আমি এমন একটি বুদ্ধি সেখাবো যেটা দিয়ে আপনি এই সকল ছোট ছিদ্র গুলো রিপু করতে পারবেন খুব সহজেই। এবং খরচ ও অনেক কম। আসুন তাহলে দেখে নেই কি কি লাগছে এই ট্রিকে?

এই কাজটি করতে তেমন কিছুই লাগছে না। একমাত্র উপকরন হচ্ছে বকরন ও আয়রন। মাত্র ৩০ সেকেন্ডেই এই মেথডের সাহায্যে আপনার কাপড়ের ছোট ছিদ্র রিপু করা সম্ভব হবে।

প্রথমে যে ড্রেস এ রিপু করবেন তা একটি সমান যায়গায় ভালো ভাবে বিছিয়ে নিন। অনেকটা আয়রন করার মতন আরকি। এবার বকরন বা ফিউজিং পেপার থেকে আপনার ছিদ্রের থেকে একটু বড় করে কেটে নিন। একই সাইজের ২টি কেটে নেবেন। যারা বকরন চেনেননা তারা দোকানে জিজ্ঞেস করলেই বকরন পেয়ে যাবেন।

বকরনের টুকরো গুলোর কোনা গুলো গোল করে কেটে নিন। এবার একটি জিনিষ সাবধানতার সাথে খেয়াল করুন। বকরনের এক পাশ মশ্রিন থাকে, আরেক পাশ খসখসে থাকে। ২টি বকরনেরই মশ্রিন পাশ কাপড়ের দিকে মুখ করে নিচে সাবধানতার সাথে স্থাপন করুন।

এবার ছিদ্রের প্রান্ত গুলো আঙ্গুলের সাহায্যে কাছে আনুন। এমন ভাবে করুন যাতে ছিদ্র ঢেকে যায়। বার বার প্র্যাক্টিস করুন এটি পার্ফেক্ট করার জন্য। এবার আয়রনে তাপমাত্রা মাঝারি করে দিন। ৩০ সেকেন্ড আয়রন ধরে রাখুন। এই সময় বকরনের গ্লু গলে গিয়ে ছিদ্র বন্ধ করে দিবে। তার পর দেখুন ম্যাজিক। ছিদ্রটি আর দেখা যাচ্ছে না। পিছনের দিকে বকরন ২টি এক সাথে লেগে গেছে আর এগুলো টানলেও ছুটছে না। ধুলেও এটা খুলে যাবে না।

মনে রাখবেন এভাবে ভারী পোশাক যেমন উলের পোশাক, একদম পাতলে পোশাক যেমন ওরনা, এর ছিদ্র এই মেথডে রেপ করা যাবে না। নিচে দেখে নিন ছবিতে ছবিতে 

আপনার জন্য নির্বাচিত »

সেলাই-ফোড়াই থেকে আরও খবর »