ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

নাইট ক্রিম কি ও কেন? কোন নাইট ক্রিম ব্যবহার করবেন? দাম কেমন?

ডেস্ক ১১ জুন ২০১৮ ১২:০০ ঘটিকা ৩০

সারা দিন ব্যস্ত থাকেন? আর ব্যস্ততার কারনে ত্বকের সঠিক পরিচর্যা করতে পারেন না? আবার যারা রাতে এয়ার কন্ডিশন ঘরে ঘুমান তাদের জন্য নাইট ক্রিম ব্যবহার করার প্রয়োজনীয়তা রয়েছে। ত্বকে বাড়তি আদ্রতা দিতে নাইট ক্রিম কাজ করে থাকে। তবে ২৫-২৬ বছর বয়সের আগে নাইট ক্রিম ব্যবহার করার কোন প্রয়োজন নেই। তবে সব ধরনের নাইট ক্রিম আবার সকল ত্বকের জন্য না। আপনাকে খুজে বের করতে হবে আপনার ত্বকের জন্য কি ধরনের নাইট ক্রিম প্রয়োজন। নাইট ক্রিম নাকি ডীপ ময়শ্চারাইজিং নাইট ক্রিম। আসুন দেখে নেই নাইট ক্রিমের কাজ ও উপকারিতা সম্পর্কে জেনে নেই।

নাইট ক্রিমে থাকা কলেজিন, ভিটামিন ও এমিনো এসিড ত্বকের কোষের বৃদ্ধি ঘটাতে সাহায্য করে। ত্বকের ধরন অনুযায়ী সঠিক ক্রিম ব্যবহার করতে পারলে দেখবেন আপনার ত্বক হয়ে উঠবে নরম কোমল ও উজ্জ্বল। মুক্তি মিলবে ব্রণের উপদ্রব থেকে। নিয়মিত নাইট ক্রিম ব্যবহার করলে ত্বকে বয়সের ছাপ পড়ে না।

কোন নাইট ক্রিম আপনার ত্বকের জন্য ভালো?

বাজারে নানা ধরনের ত্বক ও বয়সের নাইট ক্রিম পাওয়া যায়। তবে সঠিক নাইট ক্রিম বাছাই করতে কিছু বিষয় মাথায় রাখা প্রয়োজন। সেগুলো হলো - বয়স, ত্বকের ধরন, আপনার ত্বকের ভিটামিনের প্রয়োজনীয়তার ধরন, দাম।

জেনে নিন বাজারের সেরা নাইট ক্রিমের নাম -
১। ওলে ন্যাচারাল হোয়াইট অল ইন ওয়ান ফেয়ারনেস নাইট ক্রিম -
Olay Natural White All in one fairness Night Cream - দাম ৯৭০ টাকা
এই ক্রিম খুব দ্রুত ত্বকে মিশে যায়। এটি ত্বককে ভালো ময়েশ্চারাইজ করে থাকে।

২। নিভিয়া রিজেনারেটিং নাইট ক্রিম -
NIVEA REGENERATING Night Cream - দাম ৭৫০ টাকা
শুষ্ক ও মিশ্র ত্বকের জন্য সব থেকে ভালো কাজ করে থাকে এই ক্রিম। ত্বকে অন্য রকম একটি গ্লো আনে এই ক্রিম

৩। পন্ডস এজ মিরাকেল নাইট ক্রিম -
PONDS AGE MIRACLE Night Cream - দাম ৭৫০ টাকা
এই ক্রিম তৈলাক্ত ত্বকের জন্য বিশেষ ভাবে কার্যকরী। নিয়মিত ব্যবহারে ত্বক কোমল ও নরম থাকে। বয়সের ছাপ দূর করতে বিশেষ কার্যকরী।

৪। ল’রিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম -
Loreal Paris White Perfect Night Cream - দাম ১১০০ টাকা
ত্বকের বলিরেখা দূর করার পাশাপাশি দূর করবে মেসতার দাগ। ত্বকে আনে সুন্দর টোন।

৫। ল’রিয়াল প্যারিস এজ পারফেক্ট নাইট ক্রিম -
L’OREAL PARIS AGE PERFECT Night Cream - দাম ১১৫০ টাকা
ক্রিমটির ট্রেক্সার ঘন হলেও কয়েক মিনিটের মধ্যে ত্বকের সাথে মিশে যায়। ত্বক ময়েশ্চারাইজ করে ত্বকে সাথে সাথে একটি গ্লো নিয়ে আসে। ত্বকে 17জ্বল গ্লো নিয়ে আসে ত্বক তেলতেলে না করে।

শেষ কথা

ত্বক সুন্দর করার জন্য নাইট ক্রিমের ব্যবহার করা যেতে পারে। তবে নিজের ত্বকের প্রয়োজনীয়তা অনুযায়ী সঠিক ক্রিম বাছাই করতে হবে। কম দামী রং ফর্সাকারী ক্রিমের লোভনীয় বিজ্ঞাপনের ফাঁদে পা দেবেন না। এই সকল ক্রিম ত্বক ফর্সা করলেও ত্বকের ক্ষতি করে থাকে। অনেক সময় ত্বকের ক্যান্সারের কারণ হয়েও দাঁড়ায়। একটু দাম দিয়ে হলেও নামী দামী ভালো কোম্পানির নাইট ক্রিম ব্যবহার করুন। এই ক্রিম আপনাকে ফর্সা হওয়ার গ্যারান্টি না দিলেও আপনার ত্বকের কোন ক্ষতি করবে না।

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »