ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

ভ্রু ঘন করার সহজ উপায়

ডেস্ক ১০ সেপ্টেম্বর ২০১৯ ১১:২০ ঘটিকা ১২০

সকলের ভ্রু এক রকমের হয় না। কারো ঘন তো কারো বেশ পাতলা। এটা সাধারনত পুষ্টির অভাব, অতিরিক্ত প্লাগ ও হরমোনের ভারসাম্যহীনতার কারনে হয়ে থাকে। তবে সময় নিয়ে যত্ন করলে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। 

আজ আপনাদের সাথে শেয়ার করবো ঘরে বসে পাতলা ভ্রু ঘন করার উপায়। 

একটি লেবু খোসা ছাড়ীয়ে পাতলা করে স্লাইস করে নিন। এবার একটি পাত্রে নারিকেলের তেলের সাথে এই লেবু সারা রাত রেখে দিন। সকালে উঠে তুলোয় মিশ্রণটি লাগিয়ে ভ্রুতে ব্যবহার করুন। তবে মনে রাখবেন এটা যেন সুর্যের আলোতে না হয়। 

ক্যাস্টর অয়েল বেশ ভালো কাজ করে থাকে। আঙ্গুলে ক্যাস্টর অয়েল মাখিয়ে আলতো করে ম্যাসাজ করুন ভ্রুতে। কিছু সময়ের জন্য রেখে দিন। ৩০ মিনিট পর উষ্ণ গরম পানি ও ফেস ক্লিনার দিয়ে ধুয়ে ফেলুন। এই পদ্ধতি পরপর কয়েকদিন এপ্লাই করুন। তবে ইরিটেশন হলে আর ব্যবহার করবেন না। 

পেঁয়াজ এর ঝাঝালো উপাদান আপনার ভ্রু গজানোর কাজ অনেক দ্রুত করতে সাহায্য করবে পেঁয়াজ ছেঁচে এর রস ভ্রু এর নীচে তুলো দিয়ে লাগিয়ে নিন এবং শুকাতে দিন। শুকিয়ে গেলে আরও কয়েক প্রলেপ দিন।

যদি আপনার ভ্রু বেশি প্লাক করার কারণে পাতলা হয়ে গিয়ে থাকে তাহলে ঘৃত কুমারীর রস আপনার ভ্রু গজাতে সাহায্য করবে। ঘৃত কুমারীর পাতা ছেঁচে সেটার রস লাগান ভ্রুর উপরে। এর ভেষজ প্রভাব আপনার ভ্রু গজাতে সাহায্য করবে।

কয়েকদানা মেথি পেস্ট করে লাগাতে পারেন। সেক্ষেত্রে মেথির সাথে এ্যালমন্ড অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন তাতে আপনার স্কিন আর্দ্রতা পাবে। এই মিশ্রণ লাগাবেন রাতে ঘুমের আগে এবং সকালে ধুয়ে ফেলবেন।

আপনার জন্য নির্বাচিত »

সাজুগুজু থেকে আরও খবর »