ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

চোখের নিচে কালি দূর করার পদ্ধতি

ডেস্ক ২৭ আগস্ট ২০১৮ ১২:০০ ঘটিকা ৩৪

ত্বকের যত্ন যতই নেন, চোখের নিচে যদি কালি থাকে তাহলে চেহারার সকল সৌন্দর্য ঢাকা পড়ে যায়। চোখ ফোলা, বা ডার্ক সার্কেল কেউই পছন্দ করেনা। সবাই এই সমস্যা থেকে পরিত্রান পেতে চায়। শুধু তাই না ডার্ক সার্কেল আপনার ত্বককে করে দিতে পারে নির্জীব। এই সমস্যা থেকে পরিত্রান পাওয়া কঠিক হলেও একেবারে অসম্ভব নয়। এমন কিছু উপায় নিয়ে কথা বলবো আজ। জানাবো ডার্ক সার্কেল থেকে পরিত্রানের সহজ কিছু পদ্ধতি। 

আলু ও গোলাপজল - আলু সাধারণত রান্নাতে ব্যপকভাবে ব্যবহার করা হলেও রুপচর্চায় ও ব্যবহার রয়েছে। চামড়া উজ্জ্বল করতে এর অনেক গুরুত্ব রয়েছে। আলুতে উপস্থিত কিছু এনজাইম ত্বকে প্রাকৃতিক ভাবে ভ্লিচ করে। প্রথমে ছোট আলু থেতলিয়ে নিয়ে ২-৩ ফোটা গোলাপজল মেশান। মিশ্রণটি চোখের নীতে লাগিয়ে ১৫-২০ মিনিট শুখিয়ে নেন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন।

টমেটো ও দই এর মিশ্রণ - ত্বকের জন্য দারুন কাজ করে টমেটো। টমেটোতে রয়েছে এন্টিঅক্সিডেন্ট। দই ডার্ক সার্কেল অপসারনে সাহায্য করে থাকে। একটি ছোট টমেটোর সাথে এক চা চামচ দই মিশিয়ে চোখের নিচে লাগান। ২০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। 

শশা ও এলোভেরার মিশ্রণ - একটি শসার সাথে ১ চামচ এলোভেরা জেল মিশিয়ে চোখের নিচে লাগান। ২০ মিনিটের জন্য রেখে দিয়ে তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই মিশ্রণ আইস কিউব করেও ব্যবহার করতে পারেন। 

আপনার জন্য নির্বাচিত »

সাজুগুজু থেকে আরও খবর »