ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

ব্ল্যাকহেডস দূর করুন সহজেই

ডেস্ক ১৩ অক্টোবর ২০১৯ ১১:৫৬ ঘটিকা ৮৭

ব্ল্যাকহেডস আসলেই এক সমস্যার নাম। একবার হলে যেন এর থেকে পরিত্রান পাওয়ার কোন উপায় থাকেনা। নানা রকম উপায় অবলম্বন করেও এর থেকে মুক্তি মেলে না। অনেকেই অনেক রকম পদ্ধতি অবলম্বন করে থাকেন। কোন পদ্ধতি কাজ করে আবার কোন পদ্ধতি কাজ করে না। কেউ আবার নখ দিয়ে খুটিয়ে থাকেন, যাতে আক্রান্ত যায়গায় ইনফেকশন পর্যন্ত হয়। যারা ব্ল্যাক হেডস এর সমস্যায় ভুগছেন তাদের জন্য সহজ একটি সমাধান নিয়ে এসেছি। শুধু ডিম ও টিস্যু পেপার দিয়ে এই সমসায়র থেকে মুক্তি পেতে পারেন। সংবাদ মাধ্যম জাগোনিউজ অবলম্বনে সেই পদ্ধতি আপনাদের সামনে তুলে ধরছি। 

ব্ল্যাক হেডস দূর করতে কিছু কার্যকরী উপায়:

প্রথমে ভালো করে সারা মুখে পানি দিয়ে পরিস্কার করে নিন। এবার ফেসওয়াশ দিয়ে ভালো করে মুখ দিয়ে নিন। মুখ ধোয়া হয়ে গেলে একটি ডিম ভেঙ্গে নিন। কুসুম আলাদা করে নেবেন।

এবার ডিমের সাদা অংশ চোখের নিচে ও নাকের চারিপাশে ও সারা মুখে লাগিয়ে নিন। এই অবস্থায় টিস্যু পেপার চেপে চেপে বসিয়ে দিন।

টিস্যুপেপার এর লেয়ারের উপরে আরেকবার ডিমের সাদা অংশ দিয়ে দিন। এবার অপেক্ষা করতে থাকুন। 

দূর করুন ত্বকের ব্ল্যাক হেডস

মুখ শুকিয়ে এলে টান ধরবে। এখন টিস্যু সহ প্যাক তুলে নিন। 

এই প্যাক নিয়মিত ব্যবহার করলে আপনার ত্বকের ব্রণের সমস্যা থেকেও মুক্তি মিলবে। তেলতেলে ত্বকের জন্য এই প্যাক বিশেষ উপকারি। আপনার এলোভেরায় এলার্জি না থাকলে ডিমের সাদা অংশের সাথে এলোভেরা জেল ব্যবহার করতে পারেন। 

ব্ল্যাকহেডস দূর করার সহজ কিছু উপায় জেনে নাও

এছাড়া কাঁচা হলুদের রসও ব্যবহার করা যেতে পারে। 

লেবুর রস ও চিনি একসাথে মিশিয়ে ফেসিয়াল স্ক্রাব হিসেবে ব্যবহার করা যেতে পারে। এতে ব্ল্যাকহেডস এর সমস্যা অনেকটাই কমবে। লেবুর রসে রয়েছে এ্যান্টি অক্সিডিয়েন্ট। যা ত্বকের ভেতরে প্রবেশ করে ব্ল্যাকহেডস দূর করে।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »