ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

গলা, ঘাড় ও বগলের কালো দাগ দূর করার পদ্ধতি

ডেস্ক ০৮ জুন ২০১৮ ১২:০০ ঘটিকা ৪৩

অনেকের মুখ ফর্সা হলেও গলা ও ঘাড়ের অনেক যায়গায় কালো দাগ হয়ে থাকে। এটি বেশি অস্বস্তিকর। নানা রকম প্রসাধনী ব্যবহার করেও এই সমস্যা সমাধান পাচ্ছেন না। মাত্র ২টি উপায় অবলম্বন করে আপনি এই সমস্যা থেকে পরিত্রান পেতে পারেন। তাহলে আসুন দেখে নেই কিভাবে এই সমস্যার সমাধান পাবেন।

গলা ও ঘাড়ের কালো দাগ দূর করতে করনীয়

যাদের গলা ও ঘাড়ে কালো দাগ রয়েছে তাদের জন্য এই প্যাক। এই প্যাক তৈরি করতে লাগবে চন্দনের গুড়া, গ্লিসারিন, গোলাপ জন, লেবুর রস। লেবুর রস প্রাকৃতিক গ্লিসারিন হিসেবে কাজ করে।

প্রথমে চন্দনের গুড়ার সাথে বাকি উপাদান গুলো মিশিয়ে নিন। তার পর উষ্ণ গরম পানি দিয়ে পেস্ট তৈরি করে নিন। এই উপাদান, গলা ও ঘাড়ে মেখে ২০-২৫ মিনিট অপেক্ষা করুন। পুরো শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন। ১ সপ্তাহেই দেখতে পারবেন ফলাফল।

বগলের কালো দাগ দূর করার পদ্ধতি

আন্ডার আর্মের কালো দাগ নিয়ে চিন্তায় আছেন? চিন্তা নেই ঘরোয়া কিছু উপাদান সঠিক ভাবে ব্যবহারের ফলে আপনি মুক্তি পবেন এই বিচ্ছিরি সমস্যা থেকে। আসুন জেনে নেওয়া যাক কিভাবে দূর করবেন বগলের কালো দাগ।

বেকিং সোডা
বগলের কালো দাগ দূর করতে অনেক ভালো কাজ করে বেকিং সোডা, এতে রয়েছে এন্টিব্যাকটেরিয়াল উপাদান। যা বগলের কালো দাগ দূর করে। বেকিং সোডার সাথে সামান্য পানি মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। তার পর এই পেস্ট বগলে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন।

নারকেল তেল
বেকিং সোডার মত একই ভাবে নারিকেল তেল ব্যবহার করতে পারেন, নারিকেল তেলের সাথে বেকিং সোডা মিশিয়ে বগলে মাখতে পারেন। এতে দাগ দূর হওয়ার পাশাপাশি গন্ধ থেকেও মুক্তি মিলবে।

লেবুর রস

লেবুর রস শরীরের যেকন দাগ দূর করতে ব্যবহার করা হয়ে থাকে, বগলের ক্ষেত্রেও এটি ভালো কাজ করে। লেবুর সাথে সামান্য চিনি মিশিয়ে ব্যবহার করতে পারেন।

টমেটো

টমেটো প্রাকৃতিক ব্লিচ হিসেবে কাজ করে থাকে। এটির নিয়মিত বগলে ঘসলে ভালো ফল পাওয়া যায়।

অ্যালোভেরা

আন্ডার আর্ম ওয়াক্স করার পর এলোভেরার জেল লাগাতে পারেন, এটি ব্যবহার করার ফলে ত্বক হবে নরম ও দাগ মুক্ত।

 

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »