ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

মাত্র ২ সপ্তাহে ভ্রু ঘন করার উপায়

ডেস্ক ২৫ মে ২০১৮ ১২:০০ ঘটিকা ২৭

হরমোনের ভারসাম্যহীনতা, পুস্টির অভাব এবং অতিরিক্ত পরিমানে চিকন করে ভ্রু প্লাগ করলে অনেকের ভ্রু পাতলা দেখায়। কিন্তু ভ্রু ঘন বা মোটা করলে যেন মুখের সুন্দর্য ফিরে আসে। যারা ভ্রু গন করতে চান, আজ তাদের জন্য বিশেষ টিপস নিয়ে হাজির হয়েছে বিডি সংসার এর 18 সেগমেন্ট। দেখুন কিভাবে ঘরোয়া উপায় অবলম্বন করে পাতলা ভ্রু ঘন করবেন।

  • ভ্রু ঘন করতে অনেক ভালো কাজ করে ক্যাস্টর অয়েল। ক্যাসটর অয়েল আঙ্গুলে মাখিয়ে আলতো করে ভ্রুতে ম্যাসাজ করুন। ৩০ মিনিট অপেক্ষা করে হালকা গরম পানি এবং ক্লিঞ্জার দিয়ে ধুয়ে ফেলুন। পরপর কয়েকদিন ব্যবহারে ফল পাওয়া যায়/
  • ভ্রু এর ত্বকে মৃত কোষ জমে অনেক সময় নতুন ভ্রু গজাতে বাদা দান করে। তাই নরম পুরনো টুথব্রাশ পানিতে ভিজিয়ে রেখে সেটা দিয়ে ভ্রু ভালোভাবে আচড়ে নিতে হবে। তাহলে মৃত কোষ পরিস্কার হয়ে যাবে।
  • একটি লেবু কেটে খোসা ছাড়িয়ে পাতলা করে কেটে নিন। তার পর এই লেবু নারিকেল তেল এর ভেতর সারা রাত ভিজিয়ে রাখুন। তুলা দিয়ে এই মিশ্রণ ভ্রুতে লাগাবেন, এটি নতুন ভ্রু গজাতে সাহায্য করবে।
  • নতুন ভ্রু গজাতে অনেক ভালো কাজ করে পেঁয়াজ। পেঁয়াজ ছেচে রস করে ভ্রু ও এর নিচে তুলো দিয়ে বার বার লাগাবেন। ভালো ফল পাওয়া যাবে।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »