ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

৪টি ধাপে সহজে শাড়ি পরার কৌশল

ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ৪৬

স্বাগতম বিডি সংসার এর টিপস সেকশনে। বিডি সংসার প্রতিদিন নানা রকম টিপস শেয়ার করে আসছে। রমনীদের কাজ সহজ করে দেয় এমন নানা রকম টিপস ও ট্রিক্স প্রকাশ করে আসছে। আজও সহজ একটি টিপস পোস্ট নিয়ে হাজির হয়েছি। আসা করি আপনাদের কাজে লাগবে। শাড়ি পরতে সব নারীর ভালো লাগে। এক সময় আমাদের দেশে সব সময় শাড়ি পড়ার প্রচলন থাকলেও এখন তা অনেক কমে গিয়েছে। কম বয়সী নারীরা কোন বিশেষ দিন ছাড়া হয়তো শাড়ি পরেন না বললেই চলে। কর্মব্যস্ত নগর জীবনে হয়তো সব সময় শাড়ি পরা হয়ে ওঠে না। শাড়ি পরার নিয়মিত অভ্যাস না থাকার কারনে অনেকেই ঠিক ঠাক শাড়ি পরতেও পারেন না। তবে মাত্র ৪টি ধাপ ফলো করলে আপনিও খুব সহজে শাড়ি পরতে পারবেন। আজ তাহলে দেখে নিন শাড়ি পরার সহজ উপায়। বুঝার সুবিধার জন্য নিচে ছবির সাহায্য নিতে পারেন। 

শাড়ি পরার ৪ টি ধাপঃ

১। কোমরের চার দিকে শাড়ি গুজে নিতে হবে। আপনি শাড়ি পরার প্রথমে শাড়ির আচলের অপর পাশ আপনার কোমরের চারিদিকে গুজতে থাকতে হবে। এমনভাবে গুজতে হবে যেন আপনার শাড়ির আচল বাহির পাশে থাকে। আপনি শাড়িটা একবারে গুজে ফেলার চেষ্টা করবেন না। তাহলে আপনার শাড়িটা অগোছালো দেখাবে।

saree
স্টেপ বাই স্টেপ শাড়ি পরার পদ্ধতি

২। তারপর কুচি দিবেনএবার আপনি শাড়িটি আপনার নাভির বাম পাশ দিয়ে পেচিয়ে নিবেন। কিন্তু আপনি যখন আপনার নাভির ডান পাশে আসবেন তখন থেমে যাবেন। এভাবে আপনি পরপর ৫–৬ টি প্লিট দিতে থাকবেন। তার পর আপনি সবগুলো প্লিটের মাথা এক সাথে ধরবেন এবং ভালোভাবে গুছিয়ে নিবেন। এবার প্লিটের মাথা আপনার পেটিকোটের ভিতর গুজে নিবেন।

৩। প্লিট গুলো গুছিয়ে নিনআপনি সবগুলো প্লিট এক সাথে ধরবেন। তারপর একটি সেফটি পিন দিয়ে প্লিটগুলো পিন করে দিবেন। যাতে প্লিটগুলো ভাজ হয়ে থাকে। এবার প্লিটগুলো নিচ পর্যন্ত গুছিয়ে নিবেন। আপনি প্লিটে পিন মারার সময় মনে রাখবেন যে, পিন যেন আপনার নাভি থেকে ২০ সে মি দূরে থাকে।

৪। আচঁল ঠিক করুনআপনার বাকি শাড়িটা এবার আপনি আপনার বাম কাধেঁর ওপর ছড়িয়ে, পিন লাগিয়ে নিবেন। এভাবেই আপনি সুন্দর করে শাড়ি পরে ফেলতে পারেন।

তাহলে কেমন লাগলো আমাদের টিউটোরিয়াল? ভালো লাগলে এখুনি শেয়ার দিয়ে টাইমলাইনে সেভ করে রাখুন। কোন প্রশ্ন থাকলে কমেন্টবক্সে কমেন্ট করুন। 

আপনার জন্য নির্বাচিত »

সাজুগুজু থেকে আরও খবর »