ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

চুল স্ট্রেইট করলে যে ক্ষতি হয়

ডেস্ক ১৯ আগস্ট ২০১৮ ১২:০০ ঘটিকা ২৬

অনেকেই চুল স্ট্রেইট করতে অনেকেই রিবন্ডিং করান, সামনে ঈদ, তাই ঈদ উপলক্ষে অনেকেই হেয়ার রিবন্ডিং করিয়ে থাকেন। অল্প কিছুদিন চুল দেখতে সুন্দর হলেও কিছু দিন পরেই চুলের নানা রকম সমস্যা দেখা দেয়। আসুন জেনে নেই কি কি ক্ষতি হয়। 

চুলে হেয়ার স্ট্রেইট ট্রিটমেন্ট করলে অনেক বিরুপ প্রতিক্রিয়া হয়। চুল হয়ে যায় অনুজ্জ্বল ও শুষ্ক। তাই যখনি আপনি শ্যাম্পু করবেন তখনি বুঝতে পারবেন চুলের কতটা ক্ষতি করেছেন আপনি। নষ্ট হয়ে যাবে চুলের স্বাভাবিক উজ্জ্বলতা। এই ক্ষতি কাটাতে প্রয়োজন অনেক দিনের পরিচর্জা। তাই চুল স্ট্রেইট না করাই ভালো

চুল সোজা করার জন্য আয়রনের পাশাপাশি বিভিন্ন রাসায়নিক পদার্থও ব্যবহৃত হয়। তবে রাসায়নিক পদার্থ মানুষের দেহের জন্য ভালো নয়। আর এ কারণে অনেকেই অ্যালার্জিতে আক্রান্ত হন। এছাড়া রয়েছে চুলকানি ও খুশকির মতো সমস্যার আশঙ্কা।

চুল সোজা করতে গিয়ে অনেকেই চুলের ক্ষতি করে ফেলেন। আর এতে চুল পড়া সমস্যা বেড়ে যেতে পারে। বিশেষত কড়া রাসায়নিকের ব্যবহারে এ চুল পড়ার হার অনেক বেড়ে যেতে পারে।

কোকড়া চুলের আলাদা সৌন্দর্য রয়েছে। এটি নানাভাবে সাজানো যায়। কিন্তু সোজা চুলের সাজানোর সুযোগ কম। আপনাকে সত্যিই যদি সোজা চুলে মানায় তাহলে ভিন্ন বিষয়। কিন্তু অনেককেই কোকড়া চুলে দারুণ সুন্দর দেখায়। চুল সোজা করার ফলে সে সৌন্দর্য নষ্ট হয়।

অনেকেই চুল কোকড়া থেকে সোজা করার পর এ সমস্যায় পড়েন। এক্ষেত্রে চুল সোজা করার কিছুদিন পরই সমস্যাটি শুরু হয়। চুল বড় হলে নতুন চুল আগের মতোই কোকড়া থাকে। আর পুরনো চুলগুলো সোজা থাকে। এ অবস্থায় উভয় চুল নিয়ে সজ্জা করা অসম্ভব হয়ে ওঠে। আর তাই নতুন চুলগুলোও স্ট্রেইট করার প্রয়োজনীয়তা দেখা দেয়।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »