ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪ আপডেট ৩ মাস আগে

জনপ্রিয়

রান্নায় হলুদ বেশি হয়ে গেলে করনীয়

ডেস্ক ১২ মে ২০১৮ ১২:০০ ঘটিকা ৫১

অনেক সময় রান্নায় হলুদ দিতে গিয়ে অসাবধানতা বশত হলুদের পরিমান বেশি হয়ে যায়। আবার অনেক সময় দিতে গিয়ে পরিমান গুলিয়ে ফেলি। হলুদ একটু বেশি হলে কিন্তু রান্না একদম মজা হয় না। হলুদের গন্ধ আসে। এই অবস্থায় তরকারি ফেলে দেওয়া ছাড়া কোন উপায় থাকে না। তবে উপায় আছে। বিডি সংসার আজ আপনাদের জন্য নিয়ে এসেছে রান্নায় হলুদের পরিমান কমানোর এক বিশেষ উপায়। তাহলে আসুন জেনে নেই।

তরকারিতে হলুদ বেশি হলে করনীয়

তরকারিতে হলুদ বেশি হলে গেলে খেতে কিন্তু খুব খারাপ লাগে। হলুদের গন্ধটাই এর জন্য দায়ী। কি করবে? একটা খুন্তি চিলায় পুড়িয়ে লাল করে ঐ তরকারিতে ডুবিয়ে দিন। দেখবেন গন্ধ অনেকটা কমে গিয়েছে। 

আরও একটি বুদ্ধি রয়েছে, তরকারিতে যদি হলুদের পরিমান বেশি হয়ে যায় , তাহলে একটু আটা মেখে ঐ তরকারিতে ছেড়ে দিন। ভয় নেই, আটা গুলে যাবে না। ওটা আস্তে আস্তে শক্ত হয়ে বাড়তি হলুদ কমিয়ে ফেলবে। 

তরকারিতে হলুদের পরিমান বেশি হলে লাউ পাতাও ভালো কাজ করবে। তরকারিতে কয়েকটি লাউ পাতা ছিড়ে দিয়ে দিন। দেখবেন হলুদের গন্ধ অনেকটা কমে এসেছে। 

কেমন লাগছে আমাদের টিপস, আশা করি ভালো , আপনার ভালো লাগা মন্দ লাগা শেয়ার করুন আমাদের সাথে। ভালো লাগলে অবশ্যই পোস্ট শেয়ার করুন। ধন্যবাদ। 

আপনার জন্য নির্বাচিত »

ঘরকন্যা থেকে আরও খবর »