ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

রেইন ড্রপ কেক রেসিপি

ডেস্ক ২৮ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ৩৬

স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। বিডি সংসারে নিয়মিত নানা রকম দেশি বিদেশি রেসিপি শেয়ার করা হয়ে থাকে। আজও একটি বিদেশি রেসিপিঁ নিয়ে হাজির হয়েছি। এটি একটি জাপানি ডেজার্ট। এবং বেশ জনপ্রিয় এই ডেজার্ট। আসুন তাহলে দেখে নেই কিভাবে তৈরি করবেন। 

জাপানি ডেজার্ট হিসেবে যথেষ্ট জনপ্রিয় রেনড্রপ কেক, যার আরেক নাম মিজু শিনজেন মোচি। চেখে দেখবেন নাকি? তাহলে একেবার বাড়িতে বসেই বানিয়ে ফেলুন আর চমকে দিন সবাইকে।

উপকরণ - ২/৩ কাপ স্প্রিং ওয়াটার (বোতলে বিক্রি হয়), ১ চামচ ভ্যানিলা সুগার, অগর গুঁড়ো

প্রণালি - মাইক্রোওয়েভের পাত্রে প্রয়োজন মত জল নিন। ভ্যানিলা সুগার যোগ করুন। তিরিশ সেকেন্ড মাইক্রোওয়েভে গরম করুন এই মিশ্রণ। ৩০ সেকেন্ড পরে বের করে নাড়তে থাকুন, যতক্ষণ না ভ্যানিলা সুগার সম্পূর্ণ মিশে যাচ্ছে। ভ্যানিলা সুগার মিশ্রণ তৈরি করার সময়েই অগর গুঁড়ো খুব সামান্য পরিমাণে নিয়ে মিশ্রণে দিন। ফের মিশ্রণটিকে ৩০ সেকেন্ডের জন্য মাইক্রোওয়েভে রাখুন। পরে বের করে মিনিট খানেক নাড়তে থাকুন।

এরপরেও যদি অগর গুঁড়ো না মিশে যায়, ফের মাইক্রোওভেনে রাখুন ও বের করে ভালো করে মেশান। যতক্ষণ না এই মিশ্রণ জলে পুরোপুরি মিশে যাচ্ছে, ততক্ষণ নাড়াতে থাকুন মিশ্রণটি। মিশ্রণ প্রস্তুত হয়ে গেলে, সেটিকে একটি সুন্দর পাত্রে ঢালুন। খুব সতর্কভাবে সেটিকে ফ্রিজে রেখে ঠান্ডা হতে দিন সারারাত। পরের দিন ধীরে ধীরে বের করে আনুন। তৈরি হয়ে যাবে আপনার পছন্দসই রেনড্রপ কেক। তবে এই কেক কিন্তু খেতে হবে চটজলদি।

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »