ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

চাইনিজ ভেজিটেবল রেসিপি

ডেস্ক ২১ জুন ২০১৮ ১২:০০ ঘটিকা ৫১

চিকেন ফ্রাই ও ফ্রাইড রাইসের সাথে চাইনিজ সবজি হলে খেতে খুব ভালো লাগে। আবার সাদা ভাতের সাথেও লাগে দারুন। তবে বাসায় অনেকেই এই মজার রান্নাটা করতে পারেন না। আজ আপনাদের সেখাবো সহজ প্রনালীতে কিভাবে রান্না করবেন চাইনিজ সবজি। তাহলে আসুন দেখে নেই চাইনিজ সবজি রান্না করতে কি কি লাগছে।

ব্রকলি ১.৫ টা লম্বা লম্বা করে, বরবটি ২৫০ গ্রাম, গাজর মাঝারি সাইজ, পেপে মাঝারি সাইজ ১ টি, বাঁধাকপি ৪ ভাগের এক ভাগ, ক্যাপসিকাম ১ টা লম্বা চিকন করে কাটা, কালো গোলমরিচ গুঁড়া ১ টেবিল চামচ, সয়াসস (ডার্ক টা) ১ টেবিল চামচ, কর্ণ ফ্লাওআর ২ টেবিল চামচ ১/২ কাপ পানিতে গুলে নিতে হবে, চিনি ১ টেবিল চামচ, চিকেন বুকের মাংস লম্বা টুকরা করা, গরম পানি ২ কাপ, কর্ণ ফ্লাওয়ার সিদ্ধ করার জন্য, আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ করে, পেঁয়াজ (৪ ভাগ করে ছাড়িয়ে নিতে হবে)

প্রনালি

ক্যাপসিকাম বাদে সব সবজি আলাদা ভাবে সেদ্ধ করে নিন। এই সময় সামান্য লবন ও কর্ন ফ্লাওয়ার মিক্স করে দিয়ে দিন। তাহলে সবজির রং ভালো থাকবে। তবে সবজি গুলো আধা সিদ্ধ করতে হবে। বেশি সিদ্ধ করলে সবজি গলে যাবে। সবজিগুলো থেকে থেকে পানি ছেকে নিন।

একটি প্যনে তেল গরম করে আদা ও রসুন দিয়ে সোনালী করে ভেজে নিন। এবার এতে মুরগী দিয়ে ভেজে নিন। লবন, গোল মরিচ, সয়াসস দিয়ে ৫ মিনিট ভাজুন। এবার ক্যাপসিকাম ও পেঁয়াজ দিয়ে আর ১-২ মিনিট নেড়ে চেড়ে সব সবজি দিয়ে ৪-৫ মিনিট ভালো করে নাড়তে হবে। এবার ২ কাপ গরম পানি দিয়ে ঢেকে রাখুন। পানি যখন একটু কমে যাবে বা ৫-৬ মিনিট পর ঢাকনা খুলে কর্ণ ফ্লাওআর গোলানো পানি দিয়ে (এই সময়ই তাড়াতাড়ি নাড়তে হবে) আর ২-৩ মিনিট রান্না করুন। চিনি ও লেবুর রস দিয়ে নামিয়ে ফেলুন।

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »