ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

মৌমাছির চাকে ঢিল মেরে ৭ জন আহত

ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৯ ১২:০০ ঘটিকা ২৮

মৌচাকে ঢিল মেরেছেন তো মরেছেন। চিরাচরিত এ কথাটি অনেকটাই সত্য। সম্প্রতি ভারতের বর্ধমানে ঘটেছে এমন এক ঘটনা। কেউ ইচ্ছাকৃত ভাবে মৌমাছির কেক ঢিল মেরেছেন। আর তাতেই ক্ষেপে গিয়ে মৌমাছির ঝাক আক্রমন করে। এতে আহত হয় ৫ ছাত্র সহ মোট ৭ জন। 

খবর কলকাতা ২৪/৭ এর।

স্থানীয় একটি সূত্র জানায় ঘটনাটি ঘটেছে বর্ধমানের ভাতার থানার ভাতার কামারপাড়া রাস্তার চণ্ডীপুর আশ্রমে। একটি বটগাছে বিশাল এক মৌমাছির চাক ছিলো। এই চাকে কেউ ঢিল ছুড়ে পালিয়ে যায়। আর ঢিল ছোড়ার সাথে সাথে কয়েক হাজার মৌমাছি ক্ষেপে গিয়ে উড়তে শুরু করে। 

ওই সময় পাশ দিয়ে ৩ ছাত্র টিউশনি শেষ করে বাড়ি ফিরছিলো। আর ২ জন ছাত্র হাই স্কুলে যাচ্ছিলো। তারা আচমকা মৌমাছির আক্রমনের মুখে পড়ে। পরে তারা পাশের জলাশয়ে ঝাপ দেয়। 

এই ৫ জনকে বাচাতে ছুটে যায় স্থানীয় ২ বাসিন্দা। তারাও আক্রান্ত হন মৌমাছির আক্রমনে। এরপর স্থানীয়রা ঘটনাস্থলে এসে ওই গুরুতর আহত সাত জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন।

এদিন সকালে প্রায় একঘণ্টা মৌমাছির দল গোটা রাস্তায় দাপিয়ে বেড়ায়। ফলে রাস্তায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। পরিস্থিতি সামাল দিতে ভাতার থানার পুলিশ রাস্তায় সিভিক ভলেন্টিয়ারদের নামায়। প্রায় ঘণ্টা খানেক এভাবে চলার পর আস্তে আস্তে মৌমাছির দল চাকে ফিরে যায়৷ তারপর যান চলাচল স্বাভাবিক হয় ও পরিস্থিতি নিয়ন্ত্রণ আসে।

আপনার জন্য নির্বাচিত »

জানা-অজানা থেকে আরও খবর »