ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

আন্ডারআর্মের কালো দাগ দূর করতে মাত্র ৩বার ব্যবহার করুন এই মিশ্রণ

ডেস্ক ১৭ জুন ২০১৮ ১২:০০ ঘটিকা ৫০

আন্ডার আর্ম বা বগলে কালো দাগ হলে স্লিভ্লেস ড্রেস পরা যায় না। অনেক সময় সুইমিং সুট পরতে গেলে বা পার্লারে গিয়ে বিভিন্ন ট্রিটমেন্ট নিতে গেলেও বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। কিভাবে এই কালোদাগ দূর করবেন তা ভাবছেন? আসুন আজ আপনাদের জানিয়ে দেই কিভাবে বগলের নিচের কালোদাগ দূর করবেন। মাত্র ৩ বার এই প্যাক ব্যবহার করার পর আপনি নিজেই দেখতে পারবেন আপনার আন্ডার আর্মের কালোদাগ দূর হয়েছে। তাহলে আসুন দেখে নেওয়া যাক এটি তৈরি ও ব্যবহার করার পদ্ধতি।

সবার প্রথমে আমরা একটি বাটিতে ৪ চা চামচ তরল দুধ নিয়ে নিন। মনে রাখবেন তরল দুধ, প্যাকেটের দুধ গুলিয়ে নয়। এর সাথে দিয়ে দিন ২ চামচ বেকিং সোডা। সাথে দিয়ে দিন ১ চামচ এলোভেরা জেল। আর সাথে ১ চামচ নারিকেল তেল দিয়ে দিন। একটি চামচ দিয়ে সকল উপাদান ভালোভাবে মিক্স করে নিন।

এবার একটি গামলায় কুসুম গরম পানি নিয়ে নিন। তার পর একটি তাওয়াল বা কাপড় ওই পানিতে ভিজিয়ে আপনার আন্ডার আর্ম পরিস্কার করে নিন। গরম পানি বগলের লোম কুপ এর পোর ওপেন করে দেবে। তাতে করে আন্ডারআর্ম পরিস্কার করতে সহজ হবে।

এবার হাতে আমাদের তৈরি করা পেস্ট বগলে লাগিয়ে ২ মিনিট ম্যাসাজ করুন। এর পর এটি শুকানোর জন্য ১৫-২০ মিনিট এভাবেই অপেক্ষা করতে হবে। ২০ মিনিট পরে আবারো কুসুম গরম পানি ভেজানো কাপড় দিয়ে বগল পরিস্কার করে ফেলুন। এই প্যাক সপ্তাহে ৩ দিন ব্যবহার করে দেখুন। আগের থেকে অনেক ফর্সা দেখাবে আপনার আন্ডারআর্ম।

আপনার জন্য নির্বাচিত »

স্বাস্থ্য থেকে আরও খবর »