ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

মজার চিকেন টিক্কা

ডেস্ক ২৮ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ২৫

স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। বিডি সংসার প্রতিদিন নানা রকম মজার মজার খাবারের রেসিপি শেয়ার করে। আজও চিকেনের মজার একটি পদের রেসিপি শেয়ার করবো। আসা করি আপনাদের ভালো লাগবে। চিকেনের মজার টিক্কার রেসিপি দেখে নিন। 

উপকরণ - ১ কেজি হাড়ছাড়া মুরগির মাংস (মাংস কিউব করে কাটা ), ১ কাপ টকদই ১ কাপ , ২ টেবিল চামচ আদা বাটা , ২ টেবিল চামচ রসুন বাটা , ২-৩ টি শুকনো মরিচ , ৩ টেবিল চামচ লেবুর রস , আধা চা চামচ হলুদ গুঁড়ো্‌,  লবন স্বাদমতো, ১ কাপ ধনেপাতা কুচি, টমেটো কিউব করে কাটা , বড় পেঁয়াজ কিউব করে কাটা ও ছাড়িয়ে নেয়া , শিক বা শাসলিক কাঠি

প্রণালী - একটি পাত্রে ধনিয়া পাতা কুচি ও সকল মসলা এক সাথে ভালো ভাবে মিশিয়ে নিন। এবার এতে দিয়ে দিন দই। ভালো ভাবে মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। এই মিশ্রনে দিয়ে দিতে হবে মুরগীর মাগ্নস। ২-৩ ঘন্টা ফ্রিজে ম্যারিনেট হওয়ার জন্য রেখে দিন। সব থেকে ভালো হয় সারা রাতের জন্য রাখলে। 

এবার সাসলিক কাঠিতে মুরগীর টুকরো ও পেঁয়াজের টুকরো গেথে দিন। ওভেনে করতে হলে ওভেন২০০ ডিগ্রী তাপমাত্রায় গরম করে নিন। এবং তাতে রান্না করুন। আর চুলায় করতে হলে ফ্রিল ফ্রাই প্যানে তেল ব্রাস করে তাতে সাসলিক কাঠি দিয়ে দিন। কিছু সময় পর পর ঘুরিয়ে দিন। প্রতি পাশ ভালো করে রান্না করুন। লেবুর রস চুলে ধনিয়া পাতা ছিটিয়ে পরিবেশন করুন সুস্বাদু চিকেন টিক্কা কাবাব। 

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »