ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

আপার লিপ দূর করবে এই ৩ প্যাক

ডেস্ক ১৬ মে ২০১৮ ১২:০০ ঘটিকা ৩১

অনেক নারীই ঠোঁটের উপরের অবাঞ্চিত লোমের সমস্যায় ভুগছেন। একে বলা হয় আপার লিপ। সাধারনত হরমোন সংক্রান্ত সমস্যার কারনেই এটি ঘটে থাকে। শুধু ঠোঁটের ওপরি নয়, চিবুক সহ শরীরের বিভিন্ন স্থানে এই লোমের দেখা পাওয়া যায়। অনেকেই হেয়ার রিমুভাল ক্রিম, ফেসিয়াল করে থাকেন এই সমস্যা দূর করতে। তবে এই ট্রিটমেন্ট গুলো বেশ ব্যয়বহুল এবং এতে রয়েছে বিভিন্ন পার্শ্বপ্রতিক্রিয়া। তবে এই অবাঞ্চিত লোম দূর করতে বেশ কিছু ঘরোয়া পদ্ধতি রয়েছে। এগুলো যেমন সস্তা, তেমন নিরাপদ।

দুধ ও হলুদের প্যাক
এক টেবিল চামচ দুধের সাথে এক টেবিল চামচ হলুদ গুড়ো এক সাথে মিশিয়ে প্যাক তৈরি করে ফেলুন। এই মিশ্রনটি ঠোঁটের ওপরে এবং যে সকল স্থানে লোম আছে সেখানে লাগিয়ে রাখুন, শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ২ দিন পর পর ১ সপ্তাহ এই প্যাক ব্যবহার করুন। ভালো ফল পাবেন।

ডিমের সাদা অংশ।
ঠোঁটের উপরের লোম দূর করতে ডিমের সাদা অংশ অনেক ভালো কাজ করে। একটি ডিমের সাদা অংশের সাথে কর্নফ্লাওয়ার ও চিনি ভালো করে ফেটে মিক্সার তৈরি করে নিন। এই পেস্ট ঠোঁটের উপরে ৩০ মিনিট লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে ৩ দিন এই প্যাক ব্যবহার করুন। ১ মাস পরে দেখবেন আপনার লোম অনেক কমে গিয়েছে।

চিনি
সব থেকে ভালো ঘরোয়া ওয়াক্সিং এর অন্যতম হলো চিনি। অবাঞ্চিত লোম দূর করতে যেমন সাহায্য করে তেমন নতুন চুল উঠতেও বাঁধা দেয় চিনি। একটি প্যানে কিছু পরিমান চিনি নিয়ে অল্প আচে ১ মিনিট জ্বাল দিন। এর পর এতে লেবুর রস মিশিয়ে ঘন করে নিন। ঠান্ডা হয়ে গেলে ঠোঁটের উপরে লাগিয়ে নিন। একটি কাপড় দিয়ে ম্যাসাজ করুন। দেখবেন লোম অনেক কমে গিয়েছে।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »