ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

মজার খাবার চিংড়ি নুডুলস

ডেস্ক ২৯ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ৩৬

স্বাগতম বিডি সংসার এর রেসিপি আয়োজনে। বিডি সংসার প্রতিদিন নানা রকম রেসিপি শেয়ার করে আসছে। এর আগে বিডি সংসারে নানা রকম নাস্তার রেসিপিঁ শেয়ার করা হয়েছে। আজও একটি নাস্তার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসা করি আপনাদের ভালো লাগবে।

নুডলস তো ছোট বড় সকলের প্রিয়। তবে প্রতিদিন কি আর ইন্সট্যান্ট নুডুলস ভালো লাগে? আমার কিন্তু চিকেন কিংবা চিংড়ির দিয়ে নুডুলস ভীষণ প্রিয়। আজ আপনাদের সাথে চিংড়ির নুডুলস এর রেসিপি শেয়ার করবো আসা করি আপনাদের ভালো লাগবে। 

উপকরণ – নুডলস প্যাকেট একটি, মাঝারি সাইজের চিংড়ি মাছ ১০০ গ্রাম, ডিম একটি, পিঁয়াজ কুচি,  আদা বাটা সামান্য, হলুদ গুঁড়া ও জিরা গুঁড়া, কিছু ফুলকপির টুকরো ও দুটি আলু, চিনি সামান্য পরিমাণ, কাঁচা মরিচ কয়েকটি (ঝাল মতো), কিছু গাজর কুচি, লবণ স্বাদ মতো, তেল

প্রণালি- প্রথমে চিংড়িমাছ ভালো করে বেছে ধুয়ে নিন। এবার আলু ও সবজি কেটে ধুয়ে পানি ঝরিয়ে নিন। এবার মশলা সহ নুডুলস সেদ্ধ করে পানি ঝরিয়ে নিন। মনে রাখবেন নুডুলস যেন বেশি সেদ্ধ না হয়। এবার একটি কড়াইতে তেল দিয়ে তাতে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ দিয়ে ভেজে নিন। এতে ডিম ফেটে নেড়েচেড়ে নিন। সাথে দিয়ে দিন আদা বাটা, হলুদ, জিরা গুড়া, লবন। এবার চিংড়ি গুলো দিয়ে কিছু সময় নাড়াচাড়া করে সবজি গুলো দিয়ে দিন। সানাম্য সিদ্ধ হয়ে এলে উপরে নুডুলস ঢেলে দিন। ঝরঝরে হওয়া পর্যন্ত নাড়তে থাকুন। এই ক্ষত্রে কাঠের চামচ ভালো কাজ করবে।  লবন চেক করে নামিয়ে নিন। সসের সাথে গরম গরম পরিবেশন করুন চিংড়ি নুডুলস। 

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »