স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। বিডি সংসার এর রেসিপি সেকশনে নানা রকম দেশি বিদেশি রেসিপি সেয়ার করা হয়। আজ মজার একটি নাস্তার রেসিপি সেয়ার করবো আপনাদের সাথে। পেঁয়াজ দিয়ে মজার রিং ফ্রাই করার রেসিপি দেখে নিন। বাসায় ট্রাই করে জানাবেন কেমন লাগলো। 

উপকরণ : পেঁয়াজ- ৫/৬টি (বড়), ময়দা- ১ কাপ, চালের আটা- ২ টেবিল চামচ, কর্ন ফ্লাওয়ার- ১/২ কাপ, বেসন- ১/২ কাপ, কাঁচামরিচ- ২টি, আদা কুচি- ২ চা চামচ, রসুন- ২ কোয়া, লবণ ও তেল- প্রয়োজন মতো

প্রস্তুত প্রণালি : প্রথমে পেঁয়াজ মোটা করে কেটে রিং আলাদা করে নিন। এই জন্য বড় সাইজের পেঁয়াজ নির্বাচন করতে হবে।  এবার এটায় লবন মেখে ৩০ মিনিটের মতন রেখে দতে হবে। এবার ঠান্ডা পানিতে পেঁয়াজ ডুবিয়ে পাত্র সহ, ৩০ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিন। এবার কাচামরিচ কুচি, আদা, রসুন এক সাথে ব্লেন্ড করে নিন। আরেকটি পাত্রে ময়দা, চালের গুড়া, কর্ন ফ্লাওয়ার ও বেশন এক সাথে মিশিয়ে নিন। পানি ও পরিমান মতন লবন দিয়ে কাই তৈরি করে নিন। ফ্রিজ থেকে বেয়াজ বের করে পানি ফেলে শুকিয়ে নিন। 

গফ্রাই প্যানে তেল গরম করে নিন। এবার ময়দার মিশ্রনে চুবিয়ে বাদামী করে ভেজে তুলে নিন। পুদিনার চাটনি বা টমেটো সসের সাথে পরিবেশন করুন মুচমুচে পেঁয়াজ রিং।