ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

চাইনিজ ভেজিটেবল রান্না করার পদ্ধতি

ডেস্ক ১৯ মে ২০১৮ ১২:০০ ঘটিকা ৩৬

স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটা চাইনিজ আইটেম। রুপচর্চা ও রান্নাবান্না গ্রুপে অনেকেই রিকোয়েস্ট করেছেন রেস্টুরেন্টের মতন চাইনিজ ভেজিটেবল রান্না করার রেসিপি দেওয়ার জন্য। তাই আজকের আয়োজনে থাকছে চাইনিজ সবজি রান্না করার প্রনালী।

উপকরণ: বরবটি, গাজর মাঝারি সাইজ, পেপে মাঝারি সাইজ ১ টা (গাজর এর মত বাঁকা করে), বাঁধাকপি ৪ ভাগের এক ভাগ, মাশরুম, ক্যাপসিকাম, কর্ণ ফ্লাওআর ২ টেবিল চামচ ১/২ কাপ পানিতে গুলে নিতে হবে, চিনজায় স্বাদ অনুযায়ী, চিকেন বা প্রন, আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ করে, পেঁয়াজ, টেস্টিং সল্ট সামান্য, টম্যাটো সস সামান্য, চিকেন স্টক বা গরম পানি পরিমান মতো

চাইনিজ সবজি রান্না করার প্রনালী

পেঁয়াজ বাদে সকল সবজি লম্বা ভাবে কাটুন, পেঁয়াজ কাটবেন কিউব করে। এবার একটি পাত্রে পানি দিয়ে ক্যাপসিকাম বাদে সকল সবজি সেদ্ধ করে নিন। সেদ্ধ করার সময় লবন ও কর্ন ফ্লাওয়ার মিক্স করে দিয়ে দিন। তাতে সবজির রং ঠিক থাকবে এবং সবুজ রং আরও সবুজ হবে। মনে রাখবেন সবজি আধা সেদ্ধ হবে।

এবার একটি ফ্রাইং প্যানে তেন নিয়ে তাতে আদা ও রসুন দিয়ে সোনালি করে ভেজে নিন। ভাজা হয়ে গেলে মুগতীর ম্নাগস ভাজতে হবে। ভাঁজার সময় সামান্য লবন দেবেন। এবার ক্যাপসিকাম ও পেঁয়াজ দিয়ে আরও ১-২ মিনিট নেড়ে চেড়ে সব সবজি দিয়ে দিতে হবে। সবজি দিয়ে ৪-৫ মিনিটে রান্না করুন। এবার পরিমান মতন চিকেন স্টক দিয়ে ঢেকে রাখুন। পানি কমে গেলে কর্ন ফ্লাওয়ার দিয়ে গোলানো পানি দিয়ে দিন। শেষে চিনি সস ও লেবুর রস দিয়ে নামিয়ে ফেলুন। ফ্রাইড রাইসের সাথে পরিবেশন করুন চাইনিজ ভেজিটেবল।

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »