ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

ক্যাস্টর অয়েল ব্যবহারের নিয়ম

ডেস্ক ২৯ আগস্ট ২০১৮ ১২:০০ ঘটিকা ৩২

চুলের যত্নে ক্যাস্টর অয়েলের কোন জুড়ি নেই। তবে না জানার কারনে অনেকেই এই তেল থাকা সর্তেও ঠিক ভাবে ব্যবহার করতে পারেন না। তার ফলে আপনি চুলের সঠিক পরিচর্যাও নিতে পারছেন না। আজ আপনাদের দেখাবো চুলে কিভাবে ক্যাস্টর অয়েল ব্যবহার করবেন। তাহলে আসুন দেরি না করে জেনে নেই। 

Castor oil এর ব্যবহারবিধি –

– শুধুমাত্র ক্যাস্টর অয়েল হাতে তালুতে নিয়ে চুলের গোঁড়ায়, মাথার ত্বক থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে ম্যাসেজ করার অভ্যাস অনেকটা পরিবর্তন আনতে সক্ষম।

– তবে লক্ষ্য রাখবেন অতিরিক্ত তেল ব্যবহার যাতে না করা হয়। কারণ ক্যাস্টর অয়েল অন্যান্য তেলের তুলনায় অনেক বেশী ঘন থাকে যা ধুয়ে ফেলতে কষ্ট হবে।

– সব চাইতে ভালো ফলাফল পাবেন যদি সারা-রাত ক্যাস্টর অয়েল castor oil চুলে রেখে সকালে ধুয়ে ফেলতে পারেন। কিন্তু যদি হাতে সময় না থাকে তাহলে ১৫-২০ মিনিট চুলে লাগিয়ে রাখুন ক্যাস্টর অয়েল।

– কুসুম গরম পানি দিয়ে প্রথমে চুল ধুয়ে নিন ভালো করে। লক্ষ্য রাখবেন যেন পানি বেশী গরম না হয়ে যায়। ২ ভাগ সাধারণ পানির সাথে ১ ভাগ গরম পানি মিশিয়ে নিন সঠিক তাপমাত্রার জন্য। তারপর শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন।

– প্রতিদিন ব্যবহার করতে পারলে খুবই ভালো ফলাফল পাবেন। কিন্তু যদি হাতে সময় না থাকে তাহলে সপ্তাহে ৩-৪ দিন ব্যবহারের চেষ্টা করুন।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »