ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

চায়ের সাথে মজার পেঁয়াজ ভাঁজি

ডেস্ক ২৪ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ৩১

স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। আজ অন্য রকম একটি রেসিপি শেয়ার করবো আপনাদের সাথে। পল্টন মোড়ে যারা নিয়মিত যান, তারা এই খাবারের সাথে পরিচিত। পল্টন মোড়ের, পেঁয়াজ পাকোড়ার সাথে ছোলা মুড়ি খুব বিখ্যাত। গরম গরম পেঁয়াজ ভাঁজি, তার সাথে কিছু ছোলা, আর মুডির সাথে ২টি কাঁচামরিচ ভাঁজি। আসলেই গরম গরম পেঁয়াজ ভাঁজি যে এতো ভালো লাগে আমার জানা ছিলো না। একদিন খেয়েই আমি ফ্যান হয়ে যাই। তাই বাসায়ও চেস্টা করলাম আর পেরেও গেলাম, তাই আপনাদের সাথে শেয়ার করছি সেই রেসিপি। আসুন দেখে নেই। 

উপকরণঃ  ১ কাপ পেঁয়াজ মোটা করে কুচি করা, ১ টি ডিম, ১ কাপ বেসন, ১ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চা চামচ মরিচ গুঁড়ো, আধা চা চামচ গোল মরিচ গুঁড়ো, ১ চা চামচ বেকিং সোডা, আধা চা চামচ টেস্টিং সল্ট, লবণ স্বাদমতো, চালের গুঁড়ো সামান্য, তেল ভাজার জন্য

পদ্ধতিঃ প্রথমে পেঁয়াজ কুচিতে সকল উপাদান ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি ঘন থকথকে হবে। তাহলে তা পেঁয়াজের গায়ে লেগে থাকবে। এবার প্যানে ডুবোতেলে পেঁয়াজ গুলো ভেজে নিন। অল্প অল্প করে ছাড়বেন। সোনালি করে ভেজে তুলে নিন। কিচেন ট্যিসুর উপর ফেলবেন। তাহলে বাড়তি তেল শুষে নেবে। পরিবেশন করুন, মুড়ি কিংবা চায়ের সাথে। 

ভালো লাগলে অবশ্যই বাসায় ট্রাই করে দেখবেন। কেমন হলো আমাদের জানাতে ভুলবেন না। 

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »