ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪ আপডেট ৩ মাস আগে

জনপ্রিয়

মুচমুচে চিকেন নাগেট

ডেস্ক ০২ অক্টোবর ২০১৮ ১২:০০ ঘটিকা ৭৬

স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। বিডি সংসার প্রতদিন দিন নানা রকম রেসিপি শেয়ার করে থাকে। এর আগে চিকেনের তৈরি নানা রকম নাস্তার রেসিপি শেয়ার করা হয়েছে। আজ আপনাদের জন্য নিয়ে এসেছি চিকেন নাগেট এর সহজ রেসিপি। সিপি এর চিকেন নাগেট আমার বাচ্চার ভীষণ পছন্দ। তাই বার বার বায়না করে এই খাবারের জন্য। ভাবলাম বাসায় তৈরি করলে কেমন হয়? যেই ভাবা সেই কাজ। বাসায় তৈরি করে ফেললাম চিকেন নাগেট। আর তার রেসিপি তুলে ধরলাম আপনাদের জন্য। আসুন দেখে নেই ।

উপকরণ - মুরগির মাংসের টুকরা- ২৫০ গ্রাম, ব্রেড ক্রাম্ব- আধা কাপ, ডিম- ১টি, লবণ- স্বাদ মতো, তেল- প্রয়োজন মতো, ময়দা- ১/৪ কাপ, পেঁয়াজ- ১টি (কুচি), রসুন বাটা- আধা চা চামচ, গোলমরিচ গুঁড়া- ১/৪ চা চামচ

প্রস্তুত প্রণালি - একটি পাত্রে মাংসের টুকরা গুলো নিয়ে তাতে রসুন বাটা, পেঁয়াজ কুচি, গোলমরিচ, লবন এক সাথে মাখিয়ে নিন। এবার ১ ঘন্টা ফ্রিজে রেখে দিন ম্যারিনেট হওয়ার জন্য। ফ্রিজ থেকে বের করে ছোট ছোট চপের সাইজ করে ময়দায় গড়িয়ে নিন। এবার ফেটিয়ে রাখা ডিমে চুবিয়ে ব্রেড ক্রাম্বে গডিয়ে নিন। 

প্যানে তেল গরম করে নিন। এবার নাগেট গুলো সোনালি করে ভেজে তুলে রেখে দিন। ২পাশ ভালো ভাবে ভেজে তুলে নিন। চিলি বা টমেটো সসের সাথে গরম গরম পরিবেশন করুন। 

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »