ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

আলুর চিপস মুচমুচে না হলে করনীয়

ডেস্ক ০৪ অক্টোবর ২০১৮ ১২:০০ ঘটিকা ২৮

স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। বিডি সংসার প্রতিদিন রান্নাঘরের নানা রকম টিপস দিয়ে থাকে। দৈনন্দিন কাজকে সহজ করে দেয় এমন টিপস দিয়ে আসছে প্রতিদিন। রূপচর্চা ও রান্নাবান্না গ্রুপে প্রতিদিন কিছু হেল্প পোস্ট আসে আমরা সেগুলোর সমাধান দেওয়ার চেস্টা করি। আজও তেমন একটি হেল্প পোস্ট এর সমাধান দেবো।

আলুর চিপস আমাদের সকলের প্রিয়। ছোট বড় সকলেই খুব মজা করে খেয়ে থাকেন। তবে বাসায় চিপস তৈরি করলে অনেকেই অভিযোগ করে থাকেন চিপস কুড়মুড়ে হয় না। তবে ছোট্ট একটি টিপস জানা থাকলে আপনার চিপসও হবে কুড়মুড়ে। আসুন তাহলে দেখে নেই সেই পদ্ধতি। 

উপকরণ - আলু-৩ টি, লবন-সামান্য, বিট লবণ, টেস্টিং সল্ট, মরিচ গুঁড়া মিশান-সিকি চামচ, তৈল- ভাজার জন্য

প্রণালী - প্রথমে আলু গুলো ভালো করে ধুয়ে নেবেন। সময় নিয়ে ধুতে হবে। তারপর আলুর খোসা ছাড়িয়ে নেবেন। এবার আলু গুলো গ্রেডার বা ছুরি দিয়ে পাতলা পাতলা করে কাটতে হবে। কাটার সময় খেয়াল রাখতে হবে সকল আলুর সাইজ যেন একই পরিমাণ পুরু হয়। নাহলে কোনটা পাতলা কোনটা পুরু হতে পারে। এবার আলুর স্লাইস গুলো লবন পানিতে ১০ মিনিট ভিজিয়ে রাখুন। এটা খুব গুরুত্বপুর্ন একটা পার্ট। এটা না হলে কিন্তু আলু মুচমুচে হবে না। ১০ মিনিট পর পানি ঝরিয়ে নিন।

কড়াইয়ে তৈল গরম করে আলু দিয়ে মাঝারি আঁচে ১৫ মিনিট ভেজে আঁচ কমিয়ে মৃদু আঁচে ৫ মিনিট ভেজে লাল হওয়ার আগে ঝাঁঝরি চামচ দিয়ে তৈল থেকে তুলে নিন। এবার মরিচ গড়া ও টেস্টিং সল্ট দিয়ে পরিবেশ করুন। 

আপনার জন্য নির্বাচিত »

ঘরকন্যা থেকে আরও খবর »