এই সপ্তাহে প্রায় প্রতিদিন বৃষ্টি হচ্ছে, বৃষ্টি হলে একটা জিনিষ কিন্তু খেতে খুব মন চাই, হ্যাঁ এক কাপ কড়া লিকারের মালাই চা, আর সাথে যদি থাকে, ডালের পেঁয়াজু, অথবা আলুর চপ। না পাঠক আপনাদের আজ পেঁয়াজু এর রেসিপি দেবো না। আজ আপনাদের সাথে শেয়ার করবো মালাই চা এর সঠিক এবং পার্ফেক্ট রেসিপি। আসুন দেখে নেওয়া যাক কিভাবে রান্না করবেন মালাই চা। 

মালাই চা বানাতে যা যা লাগছে

দুধ - ৩ কাপ, চা পাতা, ৪ টেবল চামচ (চা পাতা না থাকলে ৪টি টি ব্যাগ ব্যবহার করতে পারেন), স্বাদ মতন চিনি, ডিমের কুসুম ১টি (যারা ডিম খেতে চান না তারা এটা নাও দিতে পারেন), ১টি এলাচ, এক চিমটি জাফরানের গুড়া, দুধের স্বর।

মালাই চা তৈরির প্রনালী 

প্রথমে একটি পাত্রে দুধ নিয়ে তাতে ডিমের কুসুম ও বিস্কিটের গুড়া ভালো করে মিশিয়ে নিন। এর পর চুলায় বসিয়ে জ্বাল দিতে থাকুন। দুধ যেন উথলে না ওঠে সে দিকে খেয়াল রাখতে হবে। দুধ ফুটে উঠলে এর ভিতর এলাচ ও জাফরান দিয়ে দিন।

এবার চা দিয়ে দিন। জাফরানের কারনে চায়ের রং সুন্দর হয়। তবে এটি না দিলেও কোন সমস্যা নেই। চা কড়া না হওয়া পর্যন্ত জ্বাল দিতে থাকুন

এবার চায়ের পাত্রে মালাই দিয়ে তাতে এই চা ঢেলে দিন। একটু উচু করে ঢালবেন তাতে চায়ের পাত্রে ফেনার সৃষ্টি হবে। ব্যাস এবার একটা চুমুক। খেয়ে দেখুন তো কেমন হলো? ভালো লাগলে অবশ্যই আমাদের জানাবেন।