ঢাকা সোমবার, ১৫ জুলাই ২০২৪ আপডেট ৩ মাস আগে

জনপ্রিয়

পুদিনা পাতায় ব্রণ তাড়ান

ডেস্ক ০২ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ৫৬

ব্রণ হলে চিন্তার শেষ নেই। ব্রণ সেরে গেলেও থেকে যায় ব্রণের দাগ। তাই এই সমস্যায় পড়লে খুবই চিন্তায় পড়ে যান। তবে ব্রণ সারাতে নানা রকম ক্রিমের ব্যবহার করেও ভালো ফল পাওয়া যায় না। ব্রণ তাড়ানো যায় না। তবে ব্রণ তাড়ানোর কিছু প্রাকৃতিক উপায়ও রয়েছে। তার একটি হচ্ছে পুদিনা পাতা। যা একটি ভালো মানের জীবানুনাশক। যা ব্রণ তৈরিকারক ব্যাক্টেরিয়া ধ্বংস করতে সাহায্য করে থাকে। আজ আপনাদের সাথে শেয়ার ক্রবো কিভাবে ব্রণ তাড়াবেন পুদিনা পাতার সাহায্যে। 

এই পদ্ধতিতে আপনার লাগছে ৩ টেবিলচামচ শুকনো পুদিনাপাতা, ১ কাপ গরম পানি। প্রথমে পুদিনাপাতা গুলো ভালো ভাবে গুড়ো করে নিন। তারপর এই গুড়া পানির সাথে ভালো ভাবে মিশিয়ে নিন। মিশ্রণটি থান্ডা হলে মিশ্রণটি ত্বকে প্রয়োগ করুন। তুলার সাহায্যে আস্তে আস্তে ত্বকে ছড়িয়ে দিন। ক্লিনজিং বা ত্বক পরিষ্কারের আগে প্রতিদিন এটি ব্যবহার করুন।

এছাড়া ব্রণের দাগ সারাতে ব্যবহার করতে পারেন এই পদ্ধতি।

ব্রণের দাগ ত্বকের সৌন্দর্য নষ্ট করে দেয়। এ কারণে এই দাগ দূর করা জরুরি হয় পড়ে। খুব সহজেই প্রাকৃতিক উপায়ে ব্রণের দাগ দূর করে ফেলা সম্ভব। ‘ইস্ট, ব্রণে থাকা ব্যাকটেরিয়ার সঙ্গে লড়াই করে এবং লেবু ব্রণকে শুষ্ক করে তোলে। ফলে একসময় ব্রণের দাগ উধাও হয়ে যায়।’

উপকরণ: ইস্ট, একটি লেবুর রস, পানি।

ইস্ট, লেবুর রস এবং পানি দিয়ে সামান্য লেই তৈরি করুন। ত্বকের ব্রণ হওয়া স্থানে সেটি লাগান এবং ব্যান্ডেজ দিয়ে জায়গাগুলো ঢেকে দিন। এরপর ১০ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »