ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

বোয়েমের ডাকনা শক্ত! সহজে খোলার উপায় জানুন

ডেস্ক ০৩ অক্টোবর ২০১৮ ১২:০০ ঘটিকা ৩৪

স্বাগতম বিডি সংসার এর টিপস বিভাগে। এই বিভাগে দৈনন্দিন কাজ সহজ করে দেয় এমন কিছু টিপস আপনাদের সাথে শেয়ার করা হয়। আজও তেমন একটি টিপস নিয়ে হাজির হয়েছি। অনেক সময় দেখা যায় নতুন কোণ কৌটা বা বোয়েমের মুখ খুলতে গেলে অনেক কষ্ট হয়। অনেক টানাটানি করলেও সহজে তা খুলতে চায় না। আবার বেশি জোরাজরি করতে গেলে হয় খুলে সারা ঘরে ছড়িয়ে যায় আর না হয় ভেঙ্গে যায়। তবে ঘরোয়া কিছু উপায় অবলম্বন করলে আপনিও সহজে এই সমস্যা থেকে মুক্তি পাবেন। তাহলে আসুন দেখে নেওয়া যাক কি সেই উপায়। 

সব সময় মনে রাখবেন, বোতল বা কৌটার মুখ বা ছিপি খুলতে গেলে সব সময় খালি হাতে চেস্টা না করে কাপড় জড়িয়ে নেওয়ার চেস্টা করবেন। চেস্টা করবেন একটু খড়খড়ে কাপড় দিয়ে চেস্টা করবে। তাহলে দেখবেন একদম সহজে খুলে গেছে। 

কাপড় দিয়ে না হলে গরম পানি দিয়ে ট্রাই করতে হবে। পানি গরম করে তাতে বোয়েম কিছু সময় সময় রেখে দিন। তবে পানি সহনিয় গরম হতে হবে, নাহলে কাচের বোয়েম হলে ফেতে যেতে পারে। কিছু সময় পর বের করে চেস্টা করে দেখুন একদম সহজেই খুলে যাবে মুখ। 

বয়ামের ঢাকনাকে ধরে আলতো করে ঠুকতে থাকুন মেঝেতে। কিংবা তার গায়ে চামচ দিয়েও অনবরত আঘাত করে যেতে পারেন। ঢাকা খোলা সহজ হবে।

আপনার জন্য নির্বাচিত »

ঘরকন্যা থেকে আরও খবর »