স্বাগতম বিডি সংসার এর রেসিপি আয়োজনে। আজ আপনাদের সাথে চিকেনের একটি মজার নাস্তার রেসিপি সেয়ার করবো। আসা করি আপনাদের ভালো লাগবে। কম উপাদানে ও কম সময়ে করা যায় বলে হুট করে মেহমান চলে এলে তৈরি করে খাওয়াতে পারেন এই চিজ ফিঙ্গার রেসিপি। আসুন তাহলে দেখে নেই কিভাবে চিকেন চিজ ফিঙ্গার তৈরি করবেন। 

উপকরণ  - মুরগির বুকের মাংস তিন টুকরা, ডিম দুটি, দুধ আধা কাপ, অলিভ অয়েল দুই টেবিল চামচ, ময়দা দুই টেবিল চামচ, বিস্কিটের গুঁড়া এক কাপ, চিজ কুচি আধা কাপ, গোলমরিচের গুঁড়া সামান্য এবং লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি - মুরগীর মাংস চিকন চিকন করে ফিঙ্গার এর সাইজে কেটে নিন। এই জন্য বুকের মাংস নির্বাচন করা সব থেকে ভালো। এবার একটি বাটিতে ডিম, অলিভ ওয়েল, মধু ও ২ টেবিল চামচ পানি এক সাথে চামচ দিয়ে মিশিয়ে নিন। এবার এই মিশ্রনে মুরগীর মাংস ১০-১৫ মিনিট রেখে দিন। অন্য একটি বাটিতে ময়দা, লবন, চিজ, গোলমরিচ, বিস্কুটের গুড়া এক সাথে মিশিয়ে নিন। এবার ম্যারিনেট করতে দেওয়া মুরগীর মাংসের টুকরা গুলো একটি ট্রে তে নিয়ে নিন। এবার প্যানে তেল গরম করে নিন। এবার ডুবো তেলে মুরগীর মাংস গুলো লাল করে ভেজে নিন। ভাজা হয়ে গেলে সসের সাথে পরিবেশন করুন।