ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

ভেজিটেবল রোল তৈরি

ডেস্ক ১৬ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ৩২

বিকেলের নাস্তায়, বা বাচ্চদের টিফিনে চিকেন ভেজিটেবল রোল হতে পারে পার্ফেক্ট চয়েস। আবার অতিথি আপ্যায়নেও হতে পারে এটা ভালো চয়েস। আগে থেকে তৈরি করে ফ্রিজে রেখে দিলে মেহমান আসলেই ভেজে পরিবেশন করা যায়। মাংস ও সবজি ২টাই থাকার কারনে খাবারটা অনেক পুষ্টি যোগাতে পারে। আজ চিকেন ভেজিটেবল রোল এর রেসিপি শেয়ার করছি আপনাদের সাথে। আসুন তাহলে দেরি না করে জেনে নেই কিভাবে রান্না করবেন চিকেন ভেজিতেবল রোল। 

উপকরণ : মাংসের কিমা ৫০ গ্রাম, পেঁপে ছোট সাইজের ১টি, গাজর ২টি, লবণ পরিমাণমতো, চিনি ১ চা চামচ, আদা বাটা আধা চা চামচ, রসুন বাটা আধা চা চামচ, গোলমরিচের গুঁড়া ১ চা চামচ, কাঁচামরিচ ২টি, ময়দা ২ কাপ, ডিম ৪টি টোস্টের গুঁড়া ১ কাপ, এলাচ ও দারুচিনি ২-৩টি, ওস্টার সস ১ চা চামচ, পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ।

প্রণালি: প্রথমে মাংস ভালো করে ধুয়ে নিন। তারপর মাংস কিমা করে নিং। এর পর একটি পাত্রে মাংসের সাথে লবন ও অয়েস্টার সস মিশিয়ে রেখে দিন। কড়াইতে ১ টেবিল চামচ তেল দিয়ে দিন। মাঝারি আঁচে পেঁয়াজ লাল করে ভাজুন। তাতে দিয়ে দিন আদা বাটা, রসুন বাটা, কাঁচামরিচ। কিছু সময় নেড়ে তাতে দিয়ে দিন সবজি, লবণ, এলাচ, দারুচিনি দিয়ে দিন। কিছু সময় নাড়াচাড়া করে ঢাকনা দিয়ে ঢেকে দিন। হয়ে এলে গোলমরিচ, চিনি দিয়ে নামিয়ে দিন। 

রোল তৈরি: একটি পাত্রে ময়দা ও ১টা ডিম গুলিয়ে নিং। তাতে একটু লবন দিয়ে দিন। ফ্রাইং প্যানে তেল দিয়ে তার ভিতর গুলানো ময়দা দিয়ে ভেজিটেবল রোলের জন্য রুটি করে নিন। রুটি হয়ে গেলে তাতে পুর ভরে নিন। ময়দা দিয়ে মুড়ো গুলো মেরে দিতে হবে। 

ডিমে চুবিয়ে বিস্কুটের গুড়োতে গড়িয়ে সোনালি করে ভেজে নিন। ভাজা হয়ে গেলে নামিয়ে সস দিয়ে পরিবেশন করুন। 

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »