ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪ আপডেট ৩ মাস আগে

জনপ্রিয়

যে ক্রিমে ব্রণের দাগ দূর হবে

ডেস্ক ২৩ মে ২০১৮ ১২:০০ ঘটিকা ৭৪

ব্রণের সমস্যায় পড়েননি এমন মানুষ খুজে পাওয়া মুশকিল। তবে কম বয়সী মেয়েদের ক্ষেত্রে এই সমস্যা বেশি দেখা যায়। নানা কারনে ব্রণ উঠে মুখের সুন্দর্য নষ্ট করে ফেলে। এই নিয়ে অনেক চিন্তায় থাকেন। আসুন জেনে নেওয়া যাক ব্রণের দাগ দূর করার কিছু উপায়।

ব্রণের দাগে অনেকেই নানা রকম কসমেটিক্স ব্যবহার করেন, এতে ব্রণ কমলেও নানা রকম ক্যামিকেল এর কারনে এই সব প্রসাধনী আপনার ত্বকের স্থায়ী ক্ষতি করে থাকে। তাই যথা সম্ভব প্রাকৃতিক উপায় এ এই সমস্যার সমাধান করা উচিৎ।

ব্রণের কালো দাগ রূর করতে একটি পেস্ট বেশ ভালো কাজে আসে। লং, তুলসী, নিমপাতা ও পুদিনা এক সাথে ভালো ভাবে পেস্ট করে নিন। তবে মনে রাখবেন পাটায় বাটলে পাটা ভালো ভাবে ধুয়ে নিতে হবে। না হলে পাটার মসলার কারনে জ্বালা পোড়া করতে পারে। এই পেস্ট কাঁচা ব্রণে কিছু সময় লাগিয়ে রাখলে দাগ চলে যাবে।

শুষ্ক ত্বকের ক্ষেত্রে লবঙ্গের তেল খুব ভালো কাজ করে।

ব্রণ শুকিয়ে যাওয়ার পরে মুখে চিনি ও দারুচিনি বাটা পেস্ট করে লাগান, যদিও এটা লাগালে আপনার ত্বক একটু পরে জ্বলতে পারে। কিন্তু এতে ত্বকের কোন ক্ষতি হবে না।

প্রশ্নঃ ব্রণের দাগ দূর করতে কোন ক্রিম মাখবো।
উত্তরঃ ব্রণের দাগ দূর করতে নিয়মিত এলোভেরা জেল লাগাতে পারেন, এবং ভিকো টারমারিক ক্রিমটা ব্যবহারে ভালো ফলাফল পাবেন। ধন্যবাদ।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »