ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

ঠোঁটের উপরের অবাঞ্চিত লোম থেকে মুক্তি

ডেস্ক ২৫ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ২৯

স্বাগতম বিডি সংসার এর রুপচর্চা সেকশনে। এই সেকশনে আমরা নানা রকম রুপচর্চার টিপস শেয়ার করি। রুপচর্চা ও রান্নাবান্না গ্রুপে প্রায়ই একটি হেল্প পোস্ট আসে সেটা হলো আপার লিপ নিয়ে। আজ আপার লিপ নিয়ে আলোচনা করবো। সাধারনত হরমোন সংক্রান্ত সমস্যার কারনে ঠোঁটের উপরে লোম দেখা যায়। অনেকের শুধু ঠোঁটের উপরেই না চিবুক সহ শরীরের বিভিন্ন স্থানে লোম দেখা যায়। 

অনেকেই বিভিন্ন হেয়ার রিমুভাল ক্রিম, বিউটি ট্রিটমেন্ট, ফেসিয়াল ব্যবহার করেন এই লোম দূর করার জন্য। এই সব উপায় যেমন ব্যয়বহুল তেমন এগুলোয় রয়েছে পার্শপ্রতিক্রিয়া। ঠোঁটের উপর অবাঞ্ছিত লোম দূর করার ঘরোয়া ঊপায় রয়েছে। আজকের পোস্টে জানাবো সেই উপায় গুলো।

দুধ এবং হলুদের প্যাক - এক টেবিল চামচ দুধ এবং এক টেবিল চামচ হলুদের গুঁড়ো একসাথে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই মিশ্রণটি ঠোঁটের উপর লাগিয়ে রাখুন। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে কয়েকবার ব্যবহার করুন।

ডিমের সাদা অংশ - ঠোঁটের উপরে অংশের লোম দূর করতে ডিমের সাদা অংশ বেশ কার্যকর। একটি ডিমের সাদা অংশ, কর্নফ্লাওয়ার এবং চিনি ভাল করে ফেটে নিন। এবার এই পেস্টটি ঠোঁটের উপর লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর শুকিয়ে গেলে এটি তুলে ফেলুন। ভাল ফল পেতে এটি সপ্তাহে তিনবার ব্যবহার করুন। এক মাসের মধ্যে আপনি দেখতে পাবেন আপনার লোম অনেকটা কমে এসেছে।

চিনি - ঘরোয়া ওয়াক্সিং করার অন্যতম উপাদান হল চিনি। চিনি অবাঞ্ছিত লোম দূর করে এবং নতুন লোম জন্মাতে বাঁধা দিয়ে থাকে। একটি প্যানে কিছু পরিমাণ চিনি এক মিনিট জ্বাল দিন। এর সাথে কিছু পরিমাণ লেবুর রস মিশিয়ে ঘন করে নিন। ঠান্ডা হয়ে গেলে এটি ঠোঁটের উপরে লাগিয়ে নিন। এবার একটি কাপড় দিয়ে চক্রাকারে ঘষুন এবং লোমের বিপরীতে টান দিন।

ময়দা - ময়দা, দুধ এবং হলুদ গুঁড়ো মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। এবার এই পেস্টটি ঠোঁটের উপরে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে এটি টান দিয়ে তুলে ফেলুন। সবচেয়ে সহজ এবং কার্যকরী একটি উপায়ের মধ্যে এটি অন্যতম।

আসা করি আমাদের পোস্ট আপনাদের ভালো লেগেছে। আরও নতুন নতুন পোস্ট পেতে বিডি সংসার এর সাথেই থাকুন। 

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »