ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

চুল দ্রুত লম্বা করতে চান, উপায় জেনে নিন

ডেস্ক ১৬ জুলাই ২০১৮ ১২:০০ ঘটিকা ৪৪

সুন্দর ও লম্বা চুল কার না পছন্দ। সুন্দর ও লম্বা চুলে নারীর রুপ আরও কয়েক গুন বাড়িয়ে দেয়। কিন্তু দূষণ, পানির কারনে বা সঠিক যত্নের অভাবে আপনার সুন্দর চুল নানা কারনে ক্ষতিগ্রস্থ হয়ে থাকে। তাই চুল সুস্থ ও সুন্দর রাখতে প্রয়োজন সঠিক পরিচর্যার। আজ সেসব কিছু কথাই তুলে ধরবো আপনাদের সাথে। আর আপনাদের সাজেস্ট করবো এমন একটি প্রোডাক্ট যা সপ্তাহে মাত্র ২-৩ দিন মাখবেন, ২মাসেই আপনার চুল হয়ে উঠবে ঘন ও দীঘল। তাহলে আসুন জেনে নেওয়া যাক।

আপনারা জানেন চুলের পুষ্টি ফিরিয়ে আনতে তেলের কোন জুড়ি নেই। তেল চুলের হারিয়ে যাওয়া পুষ্টি ফিরিয়ে দিতে সাহায্য করে। চুল ও স্ক্যাল্পকে ড্যামেজের হাত থেকে বাচায়। তবে বাজারে যে সকল তেল পাওয়া যায়, তার বেশির ভাগ হচ্ছে ভেজাল। এমন কি নারিকেল তেলকে বিশুদ্ধ করতে গিয়েও অনেক সময় ক্যামিকেল এর ব্যবহার করা হচ্ছে।

এর আগে বিডি সংসারে খাটি নারিকেল তেল তৈরি করার প্রনালী আপনাদের সাথে শেয়ার করেছি। তবে অনেকেই এই ঝামেলায় যেতে চাননা। তাদের জন্য আজ এমন একটি তেলের সাজেশন দেবো যা আপনারা সহজেই ব্যবহার করতে পারবেন। আর দামটাও হাতের মধ্যে।

আমরা কথা বলছি ইন্দুলেখা তেল নিয়ে, এই তেলের বিশেষত্ব হচ্ছে, এই তেল চুল পড়া কমাতে যেমন সাহায্য করে ঠিক তেমন, এটি পাওয়া যাচ্ছে সেলফি বোতলে, অর্থাৎ এই বোতলের সাথেই থাকছে চিরুনী, এই বোতল দেখলেই বুঝতে পারবেন। এই

চিরুনীর মাথায় বিশেষ ভাবে তেল বের করার সিস্টেম রাখা হয়েছে। এখন আসি তেল কিভাবে ব্যবহার করবেন। প্রথমে আপনার সকল চুল ভালো করে আচড়ে নিন। এর পর মাথার ঠিক মাঝখানে সিথি কেটে নিন। তার পর এই বোতলের চিরুনির সাহায্যে ভালো করে আপনার সারা মাথা আচড়ে নিন। মনে রাখবেন, যেন মাথার সর্বত্র ৩বার করে তেল দেওয়া হয় সেটি নজর রাখতে হবে। মাথার সর্বত্র তেল দেওয়া হয়ে গেলে, ভালো ভাগে হাত দিয়ে সারা মাথায় ম্যাসাজ করতে হবে। তাতে আপনার মাথার ত্বকের রক্ত সঞ্চালন বাড়বে। ৪-৫ মিনিট ভালো ভাবে ম্যাসাজ করতে হবে। এর পর আবার চিরুনি দিয়ে চুল আচড়ে নিন। এভাবে সারা রাত রেখে দিন। সকালে উঠে ধুয়ে ফেলুন। আশা করি এভাবে ব্যবহার করলে আপনার চুল পড়া কমবে এবং নতুন চুল গজাবে।

এই তেলের ১০০ এমএল সাইজের বোতলের দাম পড়বে ভারতীয় রুপিতে ৩৭০ রুপি। তবে ভারতীয় তেল বলে অনলাইন থেকে কিনে প্রতারিত হবেন না। অনেকেই নকল প্রোডাক্ট সরবরাহ করে থাকে। আবার অনেকে প্রোডাক্ট ঠিক ঠাক পাঠান না। তাই একটু খোঁজ নিয়ে মার্কেট থেকে কিনে নিতে পারেন।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »