ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

ত্বকের তৈলাক্ত ভাব দূর করুন এই উপায়গুলো মেনে

ডেস্ক ১৩ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ৩৮

তেলতেলে ত্বক হলে ত্বক দেখতে কালো দেখা যায়। সেই সাথে ত্বকে ময়লা জমে, ফলে ব্রণ, ব্ল্যাক হেডস এর প্রবলেম দেখা দেয়। তবে উপায় যানা থাকলে আপনিও পারবেন তেলতেলে ত্বকের থেকে মুক্তি। বিডি সংসার রুপচর্চার নানা রকম টিপস শেয়ার করে আসছে। তাই আজ দেখে নিন কিভাবে ত্বকের তেলতেলে ভাব থেকে মুক্তি পাবেন। 

শশা- শশার রস তৈলাক্ত ভাব দূর করতে খুবই কার্যকর। প্রতিদিন বাইরে থেকে এসে শশার রস দিয়ে মুখ পরিষ্কার করতে পারেন।

কলা - কলা ত্বকের তৈলাক্ত ভাব দুর করায় বেশ কার্যকর ভুমিকা পালন করে। এজন্য একটা পাকা কলার পেস্ট এর সাথে ১ টেবিল চামুচ মধু ও কয়েক ফোটা লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করুন। মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এ ছাড়া স্ক্রাব হিসেবে ব্যবহার করতে চাইলে এর সঙ্গে চালের গুঁড়া মিশিয়ে নিলেই হবে। যাদের মধুতে অ্যালার্জি নেই, তারা সামান্য মধুও মিশিয়ে নিতে পারেন এই মিশ্রণে। সপ্তাহে দুই দিন এই প্যাক ব্যবহার করলে ত্বক পরিষ্কার হবে। ব্ল্যাকহেডস ও হোয়াইট হেডস দূর হয়ে যাবে। খেয়াল রাখতে হবে, ব্রণ থাকলে স্ক্রাব করা যাবে না।

গোলাপজল - গোলাপ জল, লেবুর রস সমান পরিমাণে নিয়ে একটি প্যাক বানিয়ে আধ ঘণ্টা মুখে লাগিয়ে রাখুন। আলতো ভাবে তুলো দিয়ে মুখ পরিষ্কার করুন ধীরে ধীরে। এতে ব্রণ এবং ফুসকুড়ির দাগ উধাও হয়ে যাবে।– প্রচুর পরিমাণে পানি পান করুন। পানি আপনার মুখের তৈলাক্ততা দূর করতে সাহায্য করে। প্রতিদিন সাত থেকে নয় ঘণ্টা ঘুমান।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »