ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

ভেজিটেবল পাস্তা রান্না করার রেসিপি

ডেস্ক ০১ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ৪৭

অনেক বাচ্চার প্রথম পছন্দ হচ্ছে পাস্তা, বড়রাও পছন্দ করেন এই খাবার। তবে শুধু পাস্তা নয়, সাথে যদি সবজি এড করা যায় তাহলে এই খাবারের পুষ্টিগুন বেড়ে যাবে আরও কয়েক গুন। বাচ্চারা পছন্দ করে খাবেও সাথে পাবে প্রয়োজনীয় পুষ্টি। আজ আপনাদের সাথে শেয়ার করবো ভেজিটেবল পাস্তার একটি রেসিপি। আসুন দেখে নেই কিভাবে রান্না করবেন ভেজিটেবল পাস্তা।

উপকরণ: পাস্তা ২৫০ গ্রাম (সিদ্ধ করা)। ক্যাপ্সিকাম (লাল, হলুদ, সবুজ) তিন রংয়ের কিউব করে কাটা। ব্রোকলি ৫০ গ্রাম। স্কোয়াশ ৫০ গ্রাম (কিউব করে কাটা)। সিমের দানা ২৫ গ্রাম। ১টি ডিম সিদ্ধ। লবণ ও সয়াসস স্বাদ মতো। আজিনামাতো পরিমাণ মতো (বাজারে পাবেন)। ১ কোয়া রসুনকুচি। সিমলা মরিচকুচি ১টি। অলিভ অয়েল পরিমাণ মতো। টোমেটো সস পরিমাণ মতো ।

পদ্ধতি: প্রথমে হাড়িতে পানি গরম করে নিন। তারপর তাতে লবন দিয়ে পাস্তা সিদ্ধ করে নিন। সিদ্ধ করার সময় অল্প পরিমান অলিভ ওয়েল দিতে পারেন। তেল দিলে পাস্তা গুলো ঝরঝরে হয়ে থাকবে, এক সাথে লেগে যাবে না। পাস্তা সিদ্ধ হয়ে গেলে নামিয়ে ঠান্ডা করে নিন। অন্য পাত্রে পানি দিয়ে তাতে সবজি গুলো দিয়ে হালকা সিদ্ধ করে নিন। এতেও সামান্য অলিভ ওয়েল দিবেন। নামিয়ে ঠান্ডা করে নিন। এবার অন্য একটি প্যানে তেল দিয়ে রসুনকুই ও সিমলা মরিচ দিয়ে সব সবজি দিয়ে দিন। লবন দিয়ে নাড়তে থাকুন। এবার দিয়ে দিন আজিনামাতো। হালকা হাতে নাড়তে থাকুন। নামানোর সময় দিয়ে দিন সয়া সস, ডিম ফালি, পেঁয়াজপাতা, স্কোয়াশ, টমেটো ও সস। পরিবেশন করুন গরম গরম। 

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »