ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪ আপডেট ৩ মাস আগে

জনপ্রিয়

যেভাবে যত্ন নিলে চুল দ্রুত লম্বা হবে

ডেস্ক ৩০ সেপ্টেম্বর ২০১৮ ১২:০০ ঘটিকা ৫৬

স্বাগতম বিডি সংসার এর 18 সেকশনে। চুলের নানা রকম সমস্যা ও তার সমাধানে এর আগে অনেক গুলো পোস্ট করা হয়েছে। আজও চুলের যত্নের কিছু টিপস নিয়ে হাজির হয়েছি। আসা করি আপনাদের উপকারে আসবে। চুল সকলের প্রিয়। চুলের যত্ন নিচ্ছেন প্রতিদিন তাও ঠিক মতন চুল বাড়ছে না এমন অভিযোগ অনেকেই করে থাকেন। আবার চুল বড় করতে চান এমনও আছেন অনেকেই। তবে মনে রাখতে হবে চুল তো আর এক দিনে হুট করে লম্বা হবে না। সময় নিয়ে সঠিক ভাবে যত্ন নিলেই দ্রুত বাড়বে চুল। তা নিয়েই কিছু আলোচনা করা হলো নিচে। 

সারা দিন সকল কাজ করার পর রাতে চুল না আচড়ে ঘুমাবেন না। মনে রাখবেন চুল যত আচড়াবেন চুল তত দ্রুত বড় হবে। 

শ্যাম্পু করার পরে অবশ্যই মনে করে কন্ডিশনার ব্যবহার করবেন। কারণ আপনি খেয়াল করে দেখবেন অনেক সময় চুলের ডগা ফেটে যায়। তাই ঠিক মতন কন্ডিশনার ব্যবহার করলে চুলের ডগাও ফাটবে না আর চুল বাড়তেও সাহায্য করবে। 

চুলে খাঁটি নারিকেল তেল ব্যবহার করার চেস্টা করবেন। বাসায় কিভাবে নারিকেল তেল বানাতে হয় তা আগেই আপনাদের দেখিয়েছি। না দেখে থাকলে নিচের সংযোজন থেকে দেখে নিতে পারেন। আর সম্ভব হলে এক দিন নারিকেল তেল দিয়ে ম্যাসাজ করবেন তাতে চুল দ্রুত বাড়বে। 

চুলের জন্য ডিমের মাস্ক ব্যবহার করা যেতে পারে। এতে চুলে পুষ্টি যোগাবে, আবার চুল দ্রুত বড় হবে। 

ভেজা চুল আচড়ানোর অভ্যাস থাকলে তা পরিবর্তন করুন। কারণ ভেজা চুল পড়ার আশঙ্কা থাকে সব থেকে বেশি। আবার ভেজা চুল তোয়ালে দিয়ে পেচিয়েও রাখবেন না।

অ্যালোভেরা মাস্কও চুলের জন্য ভীষণ ভালো, এতে চুলের গোড়া মজবুত হয়, চুল বৃদ্ধিতে সহায়তা করে।

আপনার জন্য নির্বাচিত »

লাইফস্টাইল থেকে আরও খবর »