ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

চিকেন স্যালাদ

ডেস্ক ০১ অক্টোবর ২০১৮ ১২:০০ ঘটিকা ৩৮

স্যালাদ আমার ভীষণ প্রিয়। এটা যেমন 17কর তেমন খেতেও খুব ভালো। আজ আপনাদের সাথে শেয়ার করছি চিকেন এর একটি স্যালাদ। আশা করছি আপনাদের ভালো লাগবে। 

উপকরণ - মুরগির মাংস হাড় ছাড়া এক কাপ, মাঝারি সাইজের চিংড়ি খোসা ছাড়ানো আধা কাপ, কর্নফ্লাওয়ার দুই টেবিল চামচ, লবণ স্বাদমতো, আদা বাটা আধা চা চামচ, রসুন বাটা আধা চা চামচ, পাপরিকার গুঁড়া / লাল মরিচের গুঁড়া আধা চা চামচ, ডিম ১টি, তেল পরিমাণ মতো, আধাকাপ কাজুবাদাম , চিলি সস হাফ কাপ, টমেটোর সস আধাকাপ, সয়া সস (লাইট) ১ টেবিল চামচ, ভিনেগার আধা চা চামচ, সিসিমি অয়েল আধা চা চামচ, গোলমরিচের গুঁড়া স্বাদমতো, চিনি অল্প একটু, এক কাপ সবজি মিক্স (শসা, টমেটো, হলুদ ক্যাপসিকাম এবং সবুজ ক্যাপসিকাম) , কাঁচামরিচ স্বাদমতো, ধনে পাতা আধাকাপ, লেবুর রস ১ টেবিল চামচ। 

প্রণালী- প্রথমে একটী বাটিতে চিনেক ও চিংড়ি নিয়ে তাতে লবন, কর্ন ফ্লাওয়ার, আদা রসুন বাটা, পাপড়িকা গুড়া ও ডিম দিয়ে এক সাথে মেখে নিন। এবার একটি প্যানে তেল গরম করে তাতে চিকেন ও চিংড়ি বাদামী করে ভেজে নিন। ভাজা শেষ হলে এতে কাজু বাদাম ভেজে নিন। 

এবার পরিবেশন পাত্রে টমেটো সস, চিলি সস, সয়া সস, সিসিমি অয়েল, ভিনেগার, গোলমরিচের গুড়া, চিনি ও সবজি দিয়ে দিন। এবার এতে দিয়ে দিন কাঁচা মরিচ, ধনে পাতা, কাজু বাদাম। সব এক সাথে মেখে নিন। এবার চিকেন। চিংড়ি ও কাজু বাদাম দিয়ে মাখিয়ে নিন। সব শেষে লেবুর রস মিশিয়ে পরিবেশন করুন। চাইলে ফ্রাইড রাইসের সাথে বা সুধুই খেতে পারেন মজার এই খাবার। 

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »