ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ আপডেট প্রায় ১ মাস আগে

জনপ্রিয়

সুজির মালপোয়া রেসিপি

ডেস্ক ০৭ অক্টোবর ২০১৮ ১২:০০ ঘটিকা ৩২

স্বাগতম বিডি সংসার এর রেসিপি সেকশনে। বিডি সংসার এর আগে অনেক গুলো পিঠা পুলির রেসিপি সেয়ার করেছে। আজ নতুন একটি পিঠার রেসিপি সেয়ার করবো আপনাদের সাথে।  আশাকরি ভালো লাগবে। তেল দিয়ে মালোপোয়া পিঠা সকলের প্রিয়। তবে সবাই সাধারনত চালের গুড়া বা ময়দা দিয়ে তৈরি করা হয়ে থাকে। তবে সুজি দিয়ে মজার মালপোয়া পিঠা তৈরি করার রেসিপি সেয়ার করবো আজ। আসুন তাহলে দেখে নেই কিভাবে তৈরি করবেন মালপোয়া পিঠা!

উপকরণ : সুজি-৫০০ গ্রাম(৩ কাপ), বেকিং পাউডার- ১/৪ চা চামচ, লবণ- সামান্য, ডিম- ২টি, তেল- ভাজার জন্যে, লিকুইড দুধ- ২ লিটার, গুঁড়া দুধ- ১ কাপ, এলাচ গুঁড়া- ১/২ চা চামচ, পেস্তা/বাদাম কুচি- সাজানোর জন্য।

প্রণালি : সুজির সাথে বেকিং পাউডার ও লবন মিশিয়ে নিতে হবে। এবার ডিম মিশিয়ে পরিমান মতন কুসুম গরম দুধ দিয়ে নিন। এবার এই ডো গোল গোল করে পানিয়ে চ্যাপ্টা মালপোয়ার আকার দিয়ে দিন। এবার মাঝারি আচে সুজির তেল গরম করে নিন। পিঠা গুলো হালকা বাদামি করে ভেজে রাখুন। এবার আলাদা একটি সসপ্যান নিয়ে নিন। এতে লিকুইড দুধের সাথে গুড়া দুধ ও এলাচ গুড়ো মিশিয়ে জাল দিন। দুধ ঘন হয়ে এলে ভেজে রাখা পিঠা ৪-৫ মিনিট জাল দিয়ে আগুন নিভিয়ে দিন। ঢাকনা দিয়ে ঢেকে রাখুন। ঠান্ডা হয়ে এলে পেস্তা বাদাম কুচি দিয়ে পরিবেশন করুন মজাদার মালপোয়া পিঠা। 

আপনার জন্য নির্বাচিত »

রান্না-রেসিপি থেকে আরও খবর »